সিলেটটুডে ডেস্ক

৩১ আগস্ট, ২০১৫ ১১:১৩

পুলিশ বাহিনীতে যোগ দিচ্ছেন মাশরাফি মর্তুজা!

বিশ্বকাপের পর সাতক্ষীরার এক অনুষ্ঠানে গিয়ে মাশরাফি মর্তুজা জানিয়েছিলেন তার পুলিশ হওয়ার ইচ্ছা ছিল। অবশেষে সুযোগ আসছে সে ইচ্ছাপূরণের।

বাংলাদেশ ওয়ানডে ক্রিকেট দলের অধিনায়কের সেই স্বপ্নটাই এবার বাস্তবায়ন করতে যাচ্ছে বাংলাদেশ পুলিশ। তাকে বাংলাদেশ পুলিশের অনারারি (সম্মানসূচক) সদস্য করার চিন্তাভাবনা শুরু হয়েছে।

মাশরাফির গ্রামের বাড়ি নড়াইলে। তাই 'নড়াইল এক্সপ্রেসখ্যাত' মাশরাফিকে খুলনা রেঞ্জ থেকে পুলিশের সম্মানসূচক কোনো পদ দেওয়া হতে পারে।

বিশ্বের স্বনামধন্য ক্রিকেটারদের প্রশাসনের এমন পদে যোগদান নতুন নয়। ভারতের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির ছোটবেলার স্বপ্ন ছিল, সেনাবাহিনীর সদস্য হবেন। তবে তিনি হলেন ভারতের ক্রিকেটার। তবে ক্রিকেটার হলেও ধোনির ছেলেবেলার স্বপ্ন অপূর্ণ থাকেনি। ভারতীয় সেনাবাহিনী তাকে সম্মানসূচক কর্নেল পদে ভূষিত করেছে।

খুলনা রেঞ্জের ডিআইজি এস এম মনিরুজ্জামান সংবাদমাধ্যমকে বলেন, 'মাশরাফি বিন মর্তুজাকে পুলিশের সম্মানসূচক সদস্য করার ব্যাপারে চিন্তাভাবনা চলছে। এ বিষয়টি নিয়ে কাজও শুরু হয়েছে।'

পুলিশের পক্ষ থেকে মাশরাফির সঙ্গে যোগাযোগও করা হয়। জানতে চাওয়া হয়, সত্যিই তিনি পুলিশের সম্মানসূচক কোনো পদ গ্রহণ করবেন কি-না। উৎফুল্ল মাশরাফি তাদের জানিয়ে দেন, 'অবশ্যই।'

লাল-সবুজের জার্সি গায়ে জড়িয়ে যেমন বাংলাদেশ ওয়ানডে ও টি-টোয়েন্টি দলকে নেতৃত্ব দেন মাশরাফি, এবার হয়তো পুলিশের পোশাকেও দায়িত্বশীল এক মাশরাফিকে দেখা যাবে।

আপনার মন্তব্য

আলোচিত