সিলেটটুডে ডেস্ক

৩১ মে, ২০২০ ১৩:৪২

করোনায় মৃত নার্সের সন্তানের শিক্ষার দায়িত্ব নিলেন পররাষ্ট্রমন্ত্রী

করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করা দেশের প্রথম পুরুষ নার্স সিলেটের রুহুল আমিনের একমাত্র ছেলের লেখাপড়ার দায়িত্ব নিয়েছেন সিলেট-১ আসনের সাংসদ ও পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

পররাষ্ট্রমন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা শফিউল আলম জুয়েল জানান, মন্ত্রীর ব্যক্তিগত তহবিল থেকে লেখাপড়ার জন্য রুহুল আমিনের স্ত্রীর নামে ২ লাখ টাকার সঞ্চয়পত্র ক্রয় করে দেবেন। যেটি দিয়ে সিলেট জালালাবাদ ক্যান্টনমেন্ট স্কুলের ৭ম শ্রেণীতে পড়ুয়া তাঁর ছেলে আলীফের দৈনন্দিন পড়ালেখার খরচ চলবে। সেই সাথে তার টিউশন ফি ও একাডেমিক সকল ব্যয় মওকুফের উদ্যোগ নিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী।

রুহুল আমিন সিলেটের করোনা আইসোলেশন সেন্টার শহীদ ডা. শামসুদ্দিন আহমদ হাসপাতালের নার্সিং কর্মকর্তা ছিলেন। গত ২২ মে করোনাভাইরাস আক্রান্ত হিসেবে সনাক্ত হন তিনি। এরপর তার শারীরিক অবস্থা খারাপ হলে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে ভর্তি করানো হয়। এরপর ২ ৯ মে রাতে তিনি মৃত্যুবরণ করেন। তার গ্রামের বাড়ি নরসিংদীর মনোহরদী উপজেলায়। সর্বশেষ তিনি সিলেট শহীদ শামসুদ্দিন হাসপাতালে নার্সিং অফিসার হিসেবে কর্মরত ছিলেন। কর্তব্যরত অবস্থাতেই করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন বলে জানিয়েছেন চিকিৎসকেরা।

এদিকে, নার্সিং কর্মকর্তা রুহুল আমিনের পরিবারের পাশে দাঁড়ানোয় পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. মো. ইউনুছুর রহমান ও উপ পরিচালক ডা. হিমাংশু লাল রায়।

বাংলাদেশ নার্সেস এসোসিয়েশন সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল শাখার নেতৃবৃন্দ পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন। সংগঠনের সভাপতি শামীমা নাসরিন ও সাধারন সম্পাদক ইসরাইল আলী সাদেক বলেন, করোনা পরিস্থিতির শুরু থেকেই সিলেটের নার্সদের জন্য নানা উদ্যোগ নিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। তিনি সার্বক্ষণিক নার্সদের খোঁজখবর নেয়ার পাশাপাশি নিরাপত্তা সামগ্রীও পাঠিয়েছেন। এতে সিলেটে করোনাক্রান্ত রোগীদের সেবা দেয়া নার্সরা উৎসাহ ও উদ্দীপনা পেয়েছেন।

আপনার মন্তব্য

আলোচিত