কমলগঞ্জ প্রতিনিধি

৩১ মে, ২০২০ ২০:১০

কমলগঞ্জে রাস্তা নির্মাণ নিয়ে সংঘর্ষে আহত ১০

মৌলভীবাজারের কমলগঞ্জের উজিরপুরে রাস্তা নির্মাণ নিয়ে দুই পক্ষের সংঘর্ষে উভয় পক্ষের ১০ জন আহত হয়েছেন। এ ঘটনায় দুই গ্রামবাসীর মধ্যে উত্তেজনা দেখা দিলে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

রোববার সকাল ৬ টার দিকে সংঘর্ষের এ ঘটনা ঘটে। এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

সংঘর্ষের ঘটনায় আব্দুল মছব্বির (৫০), সাব্বির আলী (৫২), গিয়াস উদ্দিন (৬০), ছমির মিয়া (৫৯), শহীদ মিয়া (৩৮), মোহাম্মদ আব্দুল (২৬), লিয়াকত মিয়া (৩২), মাহমুদুর রহমান (২২), রনি মিয়া (২৮) সহ ১০ আহত হন। স্থানীয়রা আহতদের উদ্ধার করে কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। এদের মধ্যে গুরুতর আহত আব্দুল মছব্বির ও গিয়াস উদ্দিনকে মৌলভীবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয়রা জানান, উজিরপুর এলাকায় বিধবা নারী বেনজির বেগমের জমি দখল করে স¤প্রতি রাস্তা করেন বাল্লারপাড় গ্রামের কতিপয় লোক। বাল্লারপাড় গ্রামের লোকজনের দাবি জনস্বার্থে রাস্তা নির্মাণ করা হয়েছে। অপর দিকে জমির মালিক বেনজির বেগম বলছেন, বাল্লারপাড় গ্রামে প্রবেশে পৃথক দুটি রাস্তা থাকার পরও কতিপয় লোক ব্যক্তি স্বার্থে গভীর রাতে তার জমি দখল করে রাস্তা নির্মাণ করে। এ নিয়ে থানায় অভিযোগ করা হলে রাস্তা নির্মাণ ও জমিতে নামতে উভয় পক্ষকে বলা হলে রাস্তা নির্মাণ এবং জমিতে চাষাবাদ বন্ধ ছিল।

প্রত্যক্ষদর্শীরা জানান, রোববার সকালে ফের রাস্তা নির্মাণে নামে বাল্লারপাড় গ্রামের কয়েকজন লোক। এ সময় উজিরপুর এলাকার আ. শহীদ নামে এক ব্যক্তি নারীর জমিতে নেমে রাস্তা নির্মাণের প্রতিবাদ করলে তাকে মারধর করা হয়। শহীদকে মারধরের ঘটনায় উজিরপুর গ্রামবাসীর মাঝে উত্তেজনা দেখা দিলে উভয় পক্ষের মাঝে সংঘর্ষের এ ঘটনা ঘটে। পরে জমির মালিক বেনজির বেগম তার জমি চাষ করে ধানের চারা রোপণ করে নেন।

হামলায় গুরুতর আহত আব্দুল মছব্বির বলেন, নির্মিত রাস্তা কেটে ক্ষেতের জমির সাথে মিশিয়ে দেওয়ার সংবাদ পেয়ে ঘটনাস্থলে গেলে তার উপর হামলা করা হয়। সংঘর্ষ ও হামলার এ ঘটনায় দুই গ্রামবাসীর মাঝে উত্তেজনা দেখা দিলে কমলগঞ্জ থানার একদল পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি শান্ত করে।

এদিকে আহতদের উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পর সেখানে দুই পক্ষের লোকজনের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ হাসপাতালে পৌছলে দুই পক্ষের লোকজন পালিয়ে যায়। এ ঘটনায় উভয় পক্ষ থেকেই কমলগঞ্জ থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানা গেছে।

কমলগঞ্জ থানার ওসি আরিফুর রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। তবে এ ঘটনায় এখন পর্যন্ত থানায় কোন পক্ষ থেকেই কেউ লিখিত অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে তদন্তক্রমে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

 

আপনার মন্তব্য

আলোচিত