জুড়ী প্রতিনিধি

০৩ জুন, ২০২০ ১৫:০৫

ভারতে গরুচোর সন্দেহে বাংলাদেশিকে পিটিয়ে হত্যা

ভারতে অনুপ্রবেশকারী গরু চোর সন্দেহে এক বাংলাদেশিকে হত্যা করেছে ভারতীয়রা। গুরুতর আহত একজনকে ভারতের স্থানীয় হাসপাতালে ভর্তির খবর পাওয়া গেছে। তার লাশ দেশে আনার প্রক্রিয়া চলছে বলে জানিয়েছে বিজিবি।

স্থানীয় সূত্রে জানা যায়, গত ১ জুন সোমবার ভারতের করিমগঞ্জের পাথারকান্দি থানাধীন পুতনি চা-বাগানে গরুচোর সন্দেহে চারজনকে আটক করেছে স্থানীয় জনগণ। ঘটনাস্থলেই একজনকে পিটিয়ে মেরে ফেলে এলাকাবাসী ও অন্য তিনজন আহত হন।

বিজ্ঞাপন

মৃত ব্যক্তির নাম রনজিত রিকমন (৩৬)। তিনি মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলার পশ্চিম জুড়ী ইউনিয়নের ধামাই বাজার টিল্লা এলাকার রশিক লাল রিকমুনের ছেলে। আহতদের একজন একই জেলার জুড়ী উপজেলার কুচাই চা বাগানের মৃত গাজু মুন্ডার ছেলে মলোন মুন্ডা (৪০)। অন্য দুইজন ভারতীয় বলে জানা গেছে।

ঘটনার পর পাথারকান্দি পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে নিহত ও আহতদের উদ্ধার করে থানায় নিয়ে আসে। আহতদের পাথারকান্দি সরকারি হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয় ও নিহতের লাশ হাসপাতালে রাখা রয়েছে।

ভারতীয় সীমান্তবর্তী বিএসএফ জুড়ী লাঠিটিল্লা বিজিবি ক্যাম্পে এ খবর জানালে এলাকায় খবর ছড়িয়ে পড়ে। ঘটনার পর বিএসএফের দেওয়া তথ্যে নিহত ব্যক্তির নাম রুবেল থাকার কারণে বিজিবি এখনও নিহত ব্যক্তির পরিচয় নিশ্চিত করতে পারেনি।

তবে নিহত ব্যক্তির ইউনিয়নের চেয়ারম্যান শ্রীকান্ত দাস এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

বিজিবি বিয়ানীবাজারের লেফটেন্যান্ট কর্নেল মো. শহীদুল্লাহ বলেন, বিএসএফ বিষয়টি আমাদের জানিয়েছে। ভুল তথ্য থাকার কারণে আমরা নিহত ব্যক্তির সত্যতা নিশ্চিত করতে কাজ করছি। বিএসএফের সাথে আলোচনা করে লাশ দেশে আনার প্রক্রিয়া চলছে।

আপনার মন্তব্য

আলোচিত