ওসমানীনগর প্রতিনিধি

০৪ জুন, ২০২০ ১৮:৫৫

ওসমানীনগরে ১ মাসেও অধরা শিপন হত্যা মামলার প্রধান আসামি

গ্রামবাসীর আয়োজনে মানববন্ধন

সিলেটের ওসমানীনগরের পশ্চিম পৈলনপুর ইউপির ঈশাগ্রাই গ্রামের শিপন হত্যার প্রায় ১ মাস পাড় হয়েছে। তারপরও হত্যাকাণ্ডের মামলার প্রধান আসামি জয়নুল হক ধন মেম্বারের গ্রেপ্তার করা হয়নি। তাই মামলার প্রধান আসামিকে গ্রেপ্তার ও তার ফাঁসির দাবিতে এবার রাস্তায় নেমেছেন নিহত শিপনের মা সুফিয়া বেগম (৫০)।

বৃহস্পতিবার (৪ জুন) বিকেল ঈশাগ্রাই গ্রামেবাসীর আয়োজনে মানববন্ধনে পরিবারের সকলকে সাথে নিয়ে রাস্তায় দাঁড়িয়ে তিনি তার ছেলে হত্যাকারীর ফাঁসির দাবি জানান সুফিয়া বেগম।

মানববন্ধনে নিহত শিপনের মা, বাবা আশিক মিয়া, বোন নাজমিন বেগম, ও বড় ভাই হত্যা মামলার বাদী রিপন মিয়াসহ পরিবারের অন্য সদস্যরা কাঁদতে থাকেন। তাদের স্বজন শিপন হত্যা মামলার প্রধান আসামি স্থানীয় ধন মেম্বার কর্তৃক নির্মম হত্যার চিত্র সকলের সামনে বর্ণনা করেন।

মানববন্ধনে উপস্থিত গ্রামবাসীসহ নিহতের পরিবারের সকল সদস্যদের একটাই অভিযোগ ছিল, শিপন হত্যার প্রায় ১ মাস হয়ে গেলে রহস্যজনক কারণে কেন ধন মেম্বার গ্রেপ্তার করা হচ্ছে না। মানববন্ধন থেকে অভিযোগ করা হয় ধন মেম্বারের লোকজন মামলা তুলে নিতে বিভিন্ন ভাবে মামলার বাদী ও সাক্ষীদেরকে অব্যাহত হুমকি প্রদান করে আসছে। ধন মেম্বার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক দেদারছে ব্যবহারসহ বিভিন্ন জনের সাথে ফেসবুক নিয়মিত চ্যাট করছে। এলাকার অনেকের সাথে তার যোগাযোগ থাকলেও পুলিশ ধন মেম্বারকে খুঁজে পাচ্ছে না।

মানববন্ধনে অংশ গ্রহণকারীরা অচিরেই ধন মেম্বারকে গ্রেপ্তার করে আইনের আওতায় এনে ফাঁসির দাবি জানান।

মানববন্ধনে হত্যা মামলার বাদী শিপনের বড় ভাই বলেন, ধন মেম্বারের লোকজন মামলা তুলে না নিলে আমাকে প্রাণ নাশের হুমকি দিচ্ছে। তারা আমার ভাইকে হত্যা করেছে এখন আমাকেও যেকোনো সময় হত্যা করতে পারে। আমিসহ আমার পরিবারের সবাই এখন নিরাপত্তাহীনতায় রয়েছি।

মানববন্ধনে উপস্থিত ছিলেন, আশিক মিয়া, আক্তার মিয়া, নেছাওর মিয়া, সুয়েব আহমদ, টুনু মিয়া, ছোরাব উল্যাহ, আজমল মিয়া, খাজা বক্স, আলফু মিয়া, আব্দুস সালাম, খায়ের আহমদ, কওছর মিয়া, আব্দুল হক, সৈয়দ মিয়া নিহত শিপনের বাবা আশিক মিয়া, মা সুফিয়া বেগম, বোন নাজমিন বেগম, ভাই রিপন মিয় সহ এলাকার কয়েক শতাধিক নারী পুরুষ।

উল্লেখ্য, গত ৬ মে ইফতারের পূর্বে পূর্ব শত্রুতার জের ধরে উপজেলার পশ্চিম পৈলনপুর ইউপির ঈশাগ্রাই গ্রামে আশিক মিয়া গংদের সাথে স্থানীয় ৫নং ওয়ার্ড ইউপি সদস্য জয়নুল হক ধন মিয়ার সংঘর্ষ হয়। এক পর্যায়ে ধন মেম্বার আশিক মিয়ার ছেলে শিপন মিয়াকে ছুলফি দিয়ে আঘাত করলে শিপন গুরুতর আহত হয় এ সময় উভয় পক্ষের আরও অন্তত ১৪জন আহত হন। গুরুতর আহত শিপনকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে রাত সাড়ে সাতটার দিকে শিপন মারা যায়। পর দিন শিপনের বড় ভাই বাদী হয়ে ধন মেম্বারকে প্রধান আসামি করে ২৭জনের নামে ওসমানীনগর থানার হত্যা মামলা দায়ের করেন। ঘটনার রাতেই পুলিশ হত্যার সাথে জড়িত ৮জনকে গ্রেপ্তার করে কিন্ত হত্যাকাণ্ডের প্রায় ১মাস হয়ে গেলেও মামলার প্রধান আসামি জয়নুল হক ধন মেম্বারকে পুলিশ এখন পর্যন্ত গ্রেপ্তার করতে পারেনি।

আপনার মন্তব্য

আলোচিত