নিজস্ব প্রতিবেদক

১৫ সেপ্টেম্বর, ২০২০ ২২:১৫

মেয়র আরিফের রোগমুক্তি কামনায় বিভিন্ন স্থানে দোয়া

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। একইদিনে সিসিকের প্রধান প্রকৌশলীর করোনা শনাক্ত হয়। এরপর থেকেই নিজের বাসায় হোম আইসোলেশনে আছেন মেয়র।

এদিকে, সিটি মেয়রের সুস্থতা কামনায় বিভিন্ন স্থানে দোয়া মাহফিল করছেন তার শুভানুধ্যায়ীরা। মঙ্গলবারও সিলেটের বেশকয়েকটি স্থানে দোয়া মাহফিল করে মেয়রের সুস্থতা কামনা করা হয়।

গোয়াইনঘাট:  সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী ও প্রধান প্রকৌশলীসহ সিটি করপোরেশনের করোনা আক্রান্ত কর্মকর্তা-কর্মচারীদের রোগ মুক্তি কামনায় গোয়াইনঘাট উপজেলায় মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) বাদ জোহর গোয়াইনঘাটের তালিমুল উলুম গুরকছি মাদরাসায় এই দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। গোয়াইনঘাট উপজেলা বিএনপির আহবায়ক কমিটির অন্যতম সদস্য ও লেঙ্গুড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহবুব আহমদ এই এই মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করেন। এতে মোনাজাত পরিচালনা করেন তালিমুল উলুম গুরুকছি মাদরাসার মুহতামিম মাওলানা মোস্তাক আহমদ।

মিলাদ মাহফিল ও মোনাজাতে অংশগ্রহণ করেন গোয়াইনঘাট উপজেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য ও লেঙ্গুড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহবুব আহমদ, ইউপি সদস্য এনামুল হক, রুবেল আহমদসহ মাদরাসার শিক্ষক-শিক্ষার্থী ছাড়াও বিএনপির নেতাকর্মী ও দলীয় শতাধিক সমর্থকবৃন্দ।

শ্রমিক দল : কেন্দ্রীয় বিএনপির সদস্য ও সিসিক মেয়র আরিফুল হক চৌধুরীসহ করোনা আক্রান্ত নেতাকর্মীদের রোগ মুক্তি কামনা করে দোয়া ও মিলাদ মাহফিল করেছে সিলেট জেলা ও মহানগর শ্রমিক দল। মঙ্গলবার বাদ আছর নগরীর কালেক্টার জামে মসজিদে এ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন, জেলা শ্রমিক দলের আহবায়ক আলহাজ শহিদ আহমদ চেয়ারম্যান, মহানগরের ভারপ্রাপ্ত আহবায়ক ছালেহ আহমদ গেদা, জেলা শ্রমিক দলের যুগ্ম আহবায়ক এম জহিরুল ইসলাম মখর, আব্দুস ছাত্তার লাভলু, আমিনুর রহমান আলম, শাহীন আহমদ, দেলওয়ার হোসেন, ফয়সল আহমদ, রেহান উদ্দিন, জেলার যুগ্ম সম্পাদক ফয়সল আহমদ টিপু প্রমুখ।

কন্ট্রাক্টর ওয়েলফেয়ার এসোসিয়েশন : করোনায় আক্রান্ত সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী ও প্রধান নির্বাহী প্রকৌশলী নুর আজিজুর রহমানের রোগমুক্তি কামনায় কন্ট্রাক্টর ওয়েলফেয়ার এসোসিয়েশন সিলেট সিটি কর্পোরেশন এর উদ্যোগে এক দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার বাদ জোহর নগর ভবনের ৫ম তলার মসজিদে এই দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিলে মেয়র আরিফুল হক চৌধুরী, প্রধান নির্বাহী প্রকৌশলী নুর আজিজুর রহমান সহ করোনায় আক্রান্ত সকলের সুস্থ্যতা কামনা করে মহান রাব্বুল আল আমিনের দরবারে মোনাজাত করা হয়।

দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন, কন্ট্রাক্টর ওয়েলফেয়ার এসোসিয়েশন সিলেট সিটি কর্পোরেশন এর সভাপতি দিলার আহমদ, সাধারণ সম্পাদক আব্দুর রহমান জামিল, কাউন্সিলর রেজাউল হাসান কয়েছ লোদী, ফেরদৌস আহমদ চৌধুরী, শফিক আহমদ চৌধুরী, জিয়াউর রহমান দিপন, অরুন, জহির হোসেন তুহিন, মারুফ আহমদ, মোস্তাফিজুর রহমান পাপ্পু, মামুন আহমদ, মিজান আহমদ প্রমুখ।

স্বেচ্ছাসেবক দল, যুবদল ও ছাত্রদল : সিলেট জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক দল, যুবদল ও ছাত্রদলের যৌথ উদ্যোগে সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী সহ বিএনপির নেতৃবৃন্দের রোগমুক্তি কামনা করে এক দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

১৫ সেপ্টেম্বর মঙ্গলবার বাদ আসর হযরত শাহজালাল (রহ.) এর মাজার মসজিদ প্রাঙ্গনে এই দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিলে মেয়র আরিফুল হক চৌধুরী, জেলা বিএনপির সদস্য এমরান আহমদ, ইসতিয়াক আহমদ সিদ্দিকী, স্বেচ্ছাসেবকদলের যুগ্ম আহ্বায়ক প্রভাষক আজমল হোসেন রায়হান, মহানগর স্বেচ্ছাসেবকদল নেতা আজিজুল হোসেন আজিজ, সাজেদুল করিম শাহীনের সুস্থ্যতা কামনা করে দোয়া করা হয়।  

উক্ত দোয়া ও মিলাদ মাহফিলে উপস্থিত ছিলেন, জেলা স্বেচ্ছাসেবকদলের যুগ্ম আহ্বায়ক মওদুদুল হক, জেলা বিএনপির সাবেক সদস্য জসিম উদ্দিন, মহানগর স্বেচ্ছাসেবকদল নেতা শহিদুল ইসলাম কাদির, আবুল খায়ের, সুমন শিকদার, জেলা স্বেচ্ছাসেবকদল নেতা ও জেলা ছাত্রদলের সাবেক সহ সভাপতি মো. মিফতাহুল কবীর মিফতা, মহানগর বিএনপির সহ স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক খালেদুর রশীদ ঝলক, স্বেচ্ছাসেবক দলনেতা দেওয়ান নিজাম খান, আব্দুল হান্নান, অর্পন ঘোষ, আব্দুল খালিক মিল্টন, যুবদল নেতা বকুল মিয়া, ছাত্রদল নেতা বদরুল আজাদ রানা, স্বেচ্ছাসেবক দলনেতা লাহিন চৌধুরী, সুমন আহমদ, জিএম সুমন, ছাত্রদল নেতা দেলওয়ার হোসেন, রানা শাহ, ফাহিম আহমদ, এমরান আহমদ সেতু, রায়হান এইচ খান, আবুল হোসেন, দিহান আহমদ হারুন, আলী হোসেন, মিনহাজ শিকদার, নিজাম উদ্দিন প্রমুখ।  

শাহজালাল মাজার প্রাঙ্গণ : করোনা ভাইরাসে আক্রান্ত সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী ও অন্যান্য নেতৃবৃন্দের সুস্থতা কামনায় সিলেট মহানগর জিয়া পরিষদের সাধারণ সম্পাদক ও জেলা বিএনপির সাবেক কোষাধ্যক্ষ ডাঃ আরিফ আহমেদ মোমতাজ রিফার উদ্যোগে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার বাদ আছর হযরত শাহজালার (রহ.) এর মাজার প্রাঙ্গনে এই মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

দোয়া মাহফিলে করোনায় আক্রান্ত সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, বিএনপির প্রবীন নেতা আলহাজ¦ শেখ মোঃ মকন মিয়া চেয়ারম্যান ও সিলেট জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক ও  আহবায়ক কমিটির সদস্য এডভোকেট এমরান আহমদ চৌধুরী আশু রোগমুক্তি কামনা এবং আসুস্থ সিলেট মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক মিফতাহ সিদ্দিকী, জেলা বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক ও জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য ইশতিয়াক আহমদ সিদ্দিকী, মহানগর বিএনপির দপ্তর সম্পাদক সৈয়দ রেজাউল করিম আলো সহ অন্যান্য নেতৃবৃন্দের সুস্থতা কামনা করে মোনাজাত করা হয়। পাশাপাশি সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে এবং গুম হওয়া কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সাবেক এমপি এম. ইলিয়াস আলী, ছাত্রদল নেতা ইফতেখার আহমদ দিনার, জুনেদ আহমদ ও ড্রাইভার আনছার আলীর সন্ধান কামনা করে বিশেষ মোনাজাত পরিচালনা করেন মাওলানা জমির উদ্দিন।

দোয়া ও মিলাদ মাহফিলে উপস্থিত ছিলেন সিলেট মহানগর জিয়া পরিষদের সাধারণ সম্পাদক ও জেলা বিএনপির সাবেক কোষাধ্যক্ষ ডাঃ আরিফ আহমেদ মোমতাজ রিফা, জেলা বিএনপির সাবেক প্রচার সম্পাদক নিজাম উদ্দিন জায়গীরদার, মহানগর বিএনপির মানবাধিকার বিষয়ক সম্পাদক মুফতি নেহাল উদ্দিন, জেলা বিএনপির সাবেক সহ প্রকাশনা সম্পাদক ছালিক আহমদ চৌধুরী, জেলা বিএনপির সাবেক সহ যুব বিষয়ক সম্পাদক আব্দুল মালেক, সাবেক সদস্য ফরিদ উদ্দিন, মহানগর বিএনপির নেতা আলমগীর কবির মুন্না, জেলা যুবদল নেতা সাহেদ আহমদ, রফিক উদ্দিন, আব্দুল মজিদ, তমিজুল ইসলাম, গোলাম কিবরিয়া, হাবিবুর রহমান হাবিব, আব্দুল মুকিত সুমেল, আমির হোসেন, শওকত আলী, জেলা ছাত্রদলের সহ সভাপতি জহুরুল ইসলাম রাসেল, যুবদল নেতা রুহেল আহমদ কালাম, আজহার উদ্দিন চৌধুরী, জাহেদ আহমদ, শাহব উদ্দিন, সাঈদ আহমদ, আব্দুর রহিম, শাহ বদরুল, জুনেদ আহমদ, আব্দুল মন্নান প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত