নিজস্ব প্রতিবেদক

০৮ ডিসেম্বর, ২০২০ ১৪:৫৫

বঙ্গবন্ধুর উপর আঘাত মানে স্বাধীনতার উপর আঘাত

বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরের প্রতিবাদ সিলেটের মিডলেভেল চিকিৎসক পরিষদের

কুষ্টিয়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্মাণাধীন ভাস্কর্য ভাঙচুরের প্রতিবাদে সিলেট এমএজি ওসমানী কলেজের মিড লেভেল চিকিৎসক পরিষদ বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে।

সিলেট এমএজি ওসমানী কলেজের ‘শিক্ষা সেবা প্রগতি’র পতাকাবাহী চিকিৎসক সংগঠনটি মঙ্গলবার (৮ ডিসেম্বর) সকালে হাসপাতালের গোল চত্বর থেকে বিক্ষোভ মিছিল বের করে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে মিছিলটি কলেজ গেটে এসে অবস্থান নেয় এবং সেখানেই বিক্ষোভ সমাবেশ করেন সংগঠনটির নেতৃবৃন্দ।

বিজ্ঞাপন

সংগঠনটির সভাপতি ও স্বাধীনতা চিকিৎসক পরিষদের কেন্দ্রীয় কমিটির কার্যকরী সদস্য ডা. প্রশান্ত সরকারের সভাপতিত্বে ও সংগঠনের দপ্তর সম্পাদক ডা. অরূপ রাউৎ -এর সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. ময়নুল হক। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেডিকেল কলেজটির উপাধ্যক্ষ অধ্যাপক ডা. শিশির চক্রবর্তী, উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায়, বিএমএ নেতা ডা. আশিক আনোয়ার বাহার, ডা. আজিজুর রহমান রুমান।

বিক্ষোভ সমাবেশে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন, মিড লেভেল চিকিৎসক পরিষদের সাধারণ সম্পাদক ও বিএমএ সুনামগঞ্জ শাখার সাধারণ সম্পাদক ডা. এম নূরুল ইসলাম।

এ সময় বক্তারা বলেন, বঙ্গবন্ধুর চেতনার উপর আঘাত করা মানে দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বের উপর আঘাত হানা। বঙ্গবন্ধুর ভাস্কর্য  ভাংচুর ও অবমানকারীদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। উগ্র মৌলবাদী ও দেশদ্রোহী শক্তিকে মোকাবিলায় চিকিৎসা সংশ্লিষ্ট সকলে সামনে থেকে আন্দোলনে অংশ নেবে বলেও জানান বক্তারা।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, সংগঠনের সহ সভাপতি ডা. সুব্রত রায়, ডা. এনামুল হক, ডা. জহিরুল হাসান খান, যুগ্ম সাধারণ সম্পাদক ডা. জলিল কায়সার খোকন, সাংগঠনিক সম্পাদক ডা. সাবের আহমদ, অর্থ সম্পাদক ডা. মোহাম্মদ হাসান, ইন্টার্ন চিকিৎসক পরিষদ সভাপতি ডা. ইলহাম ও সাধারণ সম্পাদক ডা. সুমন, বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক ডা. সজল এস. চক্রবর্তী, অঙ্গীকার সভাপতি ডা. মিল্টন এবং সাধারণ সম্পাদক ও বিএনএ’র সাধারণ সম্পাদক ইসরাইল আলী সাদেক।

স্বাধীনতার মহান স্থপতিকে অবমাননা ও দেশের সাম্প্রদায়িক স্থিতিশীলতা নষ্টের জন্য বক্তারা মৌলবাদী শক্তিকে দায়ী করত তাদের বিরুদ্ধে সদা তৎপর থাকার জন্য চিকিৎসক সমাজসহ সমগ্র দেশবাসীর প্রতি আহ্বান জানান তারা।

বিজ্ঞাপন

মহান মুক্তিযুদ্ধে শহীদ ডা.শামসুদ্দীন আহমদ, শহীদ ডা.শ্যামল কান্তি লালা ও শহীদ ডা. কর্নেল জিয়াউর রহমানের উত্তরসূরি সিওমেকহা এর প্রগতিশীল চিকিৎসকবৃন্দ তাদের বক্তৃতায় ক্যাম্পাসে যে কোনো ধরনের প্রতিক্রিয়াশীলতার বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করেন।

বিজয়ের মাস ডিসেম্বরে মৌলবাদ আর সাম্প্রদায়িকতার বিরুদ্ধে আরেকটি বিজয় ছিনিয়ে আনার আশাবাদ ব্যক্ত করা হয়।

মিড লেভেল চিকিৎসক পরিষদ বিক্ষোভ মিছিল ও সমাবেশে কলেজটির ৩য় ও ৪র্থ শ্রেণীর কর্মচারী পরিষদসহ কলেজের ক্রীড়া ও সাংস্কৃতিক সংগঠনের নেতারা একাত্মতা পোষণ করেন।

আপনার মন্তব্য

আলোচিত