নিজস্ব প্রতিবেদক

১৩ ফেব্রুয়ারি , ২০২১ ০১:৩১

মহিউল ইসলাম জায়গীরদার স্মরণে নাগরিক শোকসভা আজ

সিলেটের বিয়ানীবাজার উপজেলার ঢাকা উত্তর মোহাম্মদপুর উচ্চ বিদ্যালয়ের (ডিএম হাই স্কুল) প্রয়াত প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক মহিউল ইসলাম জায়গীরদার স্মরণে নাগরিক শোকসভা আজ।

শনিবার (১৩ ফেব্রুয়ারি) ডিএম হাইস্কুল ও এলাকাবাসীর উদ্যোগে সকাল ১০টায় বিদ্যালয় মিলনায়তনে এ শোকসসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিয়ানীবাজারের পিএইচজি উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক শিক্ষাবিদ আলী আহমদ। প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন শোকসভা বাস্তবায়ন কমিটি ও আলীনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মামুনুর রশীদ মামুন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন রাজনীতিবিদ ফয়ছল আহমদ চৌধুরী, বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দেওয়ান মাকছুদুল ইসলাম আউয়াল, বীর মুক্তিযোদ্ধা হারুন হেলাল চৌধুরী, গোলাপগঞ্জ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আশফাক আহমদ চৌধুরী, শিক্ষানুরাগী সাদ উদ্দিন চৌধুরী। শোকসভায় সভাপতিত্ব করবেন ডিএম হাইস্কুলের প্রধান শিক্ষক মাহফুজুর রহমান মোল্লা।

উল্লেখ্য, ঢাকা উত্তর মোহাম্মদপুর উচ্চ বিদ্যালয়ের (ডিএম হাইস্কুল) সাবেক প্রধান শিক্ষক মহিউল ইসলাম জায়গীরদার গত ২০ ডিসেম্বর কানাডার টরন্টোর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। তিনি ১১ ডিসেম্বর ১৯৬৩ সালে ডিএম হাইস্কুলে যোগদান করেন। ২০০৪ সালের ২৬ জানুয়ারি পর্যন্ত তিনি প্রধান শিক্ষক হিসেবে তার দায়িত্ব পালন করেন। তার দায়িত্বভার গ্রহণের পর ১৯৫১ সালে প্রতিষ্ঠিত হওয়া জুনিয়র স্কুল উচ্চ বিদ্যালয়ে উন্নীত হওয়ার কারণে তাকে ডিএম হাইস্কুলের প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক বলা হয়। তার প্রচেষ্টায় ১৯৬৭ সালে বিদ্যালয়ের শিক্ষার্থীরা মেট্রিক পরীক্ষায় অংশগ্রহণ করে, এবং তার দায়িত্বকালে ডিএম হাইস্কুল এসএসসি পরীক্ষাকেন্দ্র হিসেবে উন্নীত হয়। মহিউল ইসলাম জায়গীরদার বাংলাদেশ বেসরকারি মাধ্যমিক শিক্ষক সমিতির সাবেক সহ-সভাপতি।

আপনার মন্তব্য

আলোচিত