নিজস্ব প্রতিবেদক

০৫ মার্চ, ২০২১ ০১:৪৯

সিলেট মহানগর আওয়ামী লীগের কার্যকরী কমিটির প্রথম সভা

সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ বলেছেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে বাংলাদেশ আওয়ামীলীগ সভানেত্রী প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। দেশের মানুষের প্রতি অকৃত্রিম ভালোবাসা আছে বলেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানুষের আস্থার বাতিঘরে পরিণত হয়েছেন সেইধারা অব্যাহত রাখতে আমাদের ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। সিলেট মহানগর আওয়ামীলীগের কার্য্যকরী কমিটির প্রথম সভায় সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন।

৪ মার্চ বৃহস্পতিবার রাতে নগরীর একটি কমিউনিটি সেন্টারে সিলেট মহানগর আওয়ামীলীগের কার্য্যকরী কমিটির প্রথম সভা অনুষ্ঠিত হয়। সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ এর সভাপতিত্বে সিলেট মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেনের পরিচালনায় সভায় শুভেচ্ছা বক্তব্য রাখেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল।

জাতীয় সংগীতেরর মধ্যে দিয়ে আলোচনা সভা শুর হয়। সভার শুরুতে ১৫ ই আগষ্টের কালো রাত্রিতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ নিহত পরিবারবর্গ ও ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে নিহত শহীদ, সিলেটের জাতীয় নেতৃবৃন্দ এবং সিলেট মহানগর আওয়ামী লীগের সাবেক সভাপতি বদর উদ্দিন আহমদ কামরানসহ প্রয়াত নেতৃবৃ্ন্দের আত্মার মাগফেরাত কামনা করে ১ মিনিট নিরবতা পালন করা হয়। এরপর পূর্ণাঙ্গ কমিটির নেতৃবৃন্দের পরিচিতি এবং পরবর্তীতে দলের সাংগঠনিক বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ে সিন্ধান্ত গৃহিত হয়।

সভায় বিভিন্ন কর্মসূচী গৃহিত হয়। কর্মসূচীগুলো হচ্ছে আগামী ঐতিহাসিক ৭ মার্চ রবিবার সকাল ৯ ঘটিকায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে জমায়েত হয়ে জেলা প্রশাসকের কার্যালয়ের স্থাপিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুস্পস্তবক অর্পন। প্রত্যেকটি ওয়ার্ডে বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ প্রচার। ১৭ মার্চ মিলাদ ও দোয়া মাহফিল এবং মন্দিরে প্রার্থনা। জাতির জনকের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন। ছিন্নমুল শিশুদের মাঝে কাপড়(বস্ত্র) বিতরণ।

২৬ মার্চ সিলেটের কেন্দ্রীয় শহিদ মিনারে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন। আলোচনা সভা এপ্রিলের প্রথম সপ্তাহে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধে যাত্রা।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট মফুর আলী, সহ-সভাপতি আসাদ উদ্দিন আহমদ, মুক্তিযোদ্ধা আবদুল খালিক, জিএম জেড কয়েস গাজী, ফয়জুর রহমান আলোয়ার, বিজিত চৌধুরী, নুরুল ইসলাম পুতুল, প্রদীপ ভট্টাচার্য্য, মো. ছানাওর, হেলাল বক্স, জগদীশ চন্দ্র দাশ।

যুগ্ম সাধারণ সম্পাদক হয়েছেন যথাক্রমে- এটিএম হাসান জেবুল, আজাদুর রহমান আজাদ ও বিধান কুমার সাহা। আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট বেলাল উদ্দিন, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক তপন মিত্র, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট গোলাম সোবহান চৌধুরী দিপন, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক মখলিছুর রহমান কামরান, দফতর সম্পাদক খন্দকার মহসিন কামরান, ধর্ম বিষয়ক সম্পাদক নাজমুল ইসলাম এহিয়া, প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুর রহমান জামিল, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক আজহার উদ্দিন জাহাঙ্গীর, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মহি উদ্দিন লোকমান, মহিলা বিষয়ক সম্পাদক আসমা আহমদ (সাবেক কাউন্সিলর), মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মো. জোবের খান, যুব ও ক্রীড়া সম্পাদক সেলিম আহমদ সেলিম, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক ইলিয়াছুর রহমান ইলিয়াছ, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক প্রদীপ পুরকায়স্থ, শ্রম সম্পাদক আজিজুল হক মঞ্জু, সাংস্কৃতিক সম্পাদক রজত কান্তি গুপ্ত, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. মো. হোসেন রবিন। সাংগঠনিক সম্পাদক হচ্ছেন যথাক্রমে- অ্যাডভোকেট সৈয়দ শামীম আহমদ, অ্যাডভোকেট সালেহ আহমদ সেলিম ও ডা. আরমান আহমদ শিপলু। উপ-দফতর সম্পাদক অমিতাভ চক্রবর্তী রনি, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক শোয়েব আহমদ, কোষাধ্যক্ষ লায়েক আহমদ চৌধুরী।

সদস্য- আজম খান (কাউন্সিলর), দিবাকর ধর রাম, আবদুল আহাদ চৌধুরী মিরণ,মো. আবদুল আজিম জুনেল,কিশোর কুমার, নুরুন নেছা হেনা, শান্তনু দত্ত সন্তু, মো. শাহজাহান, মোক্তার খান, অ্যাড. জাহিদ সরওয়ার সবুজ, রাহাত তরফদার, এমরুল হাসান, সুদীপ দে, সাব্বীর খান, সৈয়দ কামাল, সাইফুল আলম স্বপন, তাহমিন আহমদ, রোকসানা পারভিন, ওয়াহিদুর রহমান ওয়াহিদ, জাফর আহমদ চৌধুরী, লিপন বক্স (কাউন্সিলর), জামাল আহমদ চৌধুরী, খলিল আহমদ, আবুল মহসিন চৌধুরী মাসুদ, মহসিন চৌধুরী, ইঞ্জি. আতিকুর রহমান সুহেদ, শিপা বেগম সুপা, অ্যাডভোকেট তারান্নুম চৌধুরী, জুমাদিন আহমদ, রকিবুল ইসলাম ঝলক (কাউন্সিলর), মাহফুজ চৌধুরী জয় ও ইলিয়াছ আহমদ জুয়েল।

সভায় শুরুতে পবিত্র কোরআন তেকে তেলায়াত করেন আব্দুল আজিম জুনেল, গীতাপাঠ করেন অমিতাভ চক্রবর্তী।

আপনার মন্তব্য

আলোচিত