নিজস্ব প্রতিবেদক

০৭ নভেম্বর, ২০১৫ ১৮:৫৩

আভ্যন্তরীণ কোন্দলে হচ্ছে না মহানগর শ্রমিক লীগের সম্মেলন

সহসাই হচ্ছে না সিলেট মহানগর শ্রমিক লীগের সম্মেলন। প্রস্তুতি কমিটি গঠন নিয়ে দ্বিধা-দ্বন্দ্বে ভেস্তে গেছে সাম্প্রতিক সম্মেলনের উদ্যোগ। সিলেটের দায়িত্বপ্রাপ্ত অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত এ মুহুর্তে সম্মেলন না করার জন্য সংশ্লিষ্টদের প্রতি নির্দেশ দিয়েছেন।

সম্মেলন করে জাতীয় শ্রমিকলীগ সিলেট মহানগর শাখার কমিটি গঠনের উদ্যোগ নেয় সংগঠনের কেন্দ্রীয় কমিটি। এ লক্ষ্যে সিলেট মহানগর শ্রমিকলীগের একটি সম্মেলন প্রস্তুতি কমিটিও গ্রঠন করা হয়। কিন্তু সিলেট মহানগর কমিটি থেকে কাউকে প্রস্তুতি কমিটির আহ্বায়ক না করে জেলা শ্রমিক লীগের সভাপতি প্রকৌশলী এজাজুল হক এজাজকে মহানগর সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক করায় বাঁধে গোল। মহানগর শ্রমিকলীগের নেতাকর্মীরা জেলা থেকে আগত আহ্বায়ককে প্রত্যাখ্যান করেছেন। তারা এটাকে সিলেট মহানগর কমিটিতে জেলা সভাপতি প্রকৌশলী এজাজুল হকের নগ্ন হস্তক্ষেপ এবং তার অনুসারীদের দিয়ে একটি পকেট কমিটি গঠনের ষড়যন্ত্র বলে অভিহিত করেন। তারা অবিলম্বে গঠিত সিলেট মহানগর শ্রমিকলীগের সম্মেলন প্রস্তুতি কমিটি বাতিল করে মহানগর থেকে আহ্বায়ক করে প্রস্তুতি কমিটি গঠনের দাবি জানান। আর এ দাবিতে মহানগর শ্রমিকলীগের নেতাকর্মীরা ৪নভেম্বর জাতীয় শ্রমিকলীগের কেন্দ্রীয় সভপতি,সাধারন সম্পাদক বরাবরে লিখিত আপত্তি জাািনয়েছেন।

এদিকে জেলা সভপতিকে আহ্বায়ক করে সিলেট মহানগর সম্মেলন প্রস্তুতি কমিটি গঠনের প্রতিবাদে শুক্রবার নেতাকর্মীরা অর্থমন্ত্রী আবুলমাল আব্দুল মুহিতের সাথে দেখা করে কমিটি বাতিলের দাবি জানান। অর্থমন্ত্রী নেতাকর্মীর বক্তব্য শুনেন এবং এই মুহুর্তে সম্মেলনের তারিখ ঘোষনা না করে উভয় পক্ষের সমঝোতার মাধ্যমে পরবর্তী সময়ে সম্মেলনে করার জন্য কেন্দ্রীয় নেতৃবৃন্দের সাথে কথা বলবেন বলে জানান তিনি।

অপরদিকে শুক্রবার রাতে সিলেট মহানগর শ্রমিকলীগের এক কর্মীসভা নগরীর বাদামবাগিচা মাঠে অনুষ্টিত হয়। নগরীর ২৭টি ওয়ার্ড এবং বিভিন্ন বেসিক সংগঠন সমন্বয়ে আয়োজিত কর্মী সভায় সভাপত্বি করেন সিলেট মহানগর শ্রমিকলীগের সাবেক সভাপতি জাফর উদ্দিন চৌধুরী।

মহানগর শ্রমিকলীগের সাবেক দপ্তর সম্পাদক খন্দকার ফায়েক উজ্জামান মাস্টারের পরিচালনায় কর্মীসভায় বক্তব্য রাখেন জাতীয় বিদ্যুৎ্য শ্রমিকলীগ সিলেট-সুনামগঞ্জ শাখা সভাপতি শুক্কুর আহমদ, বিশিষ্ট শ্রমিক নেতা নিয়াজ খান, জাতীয় রিক্সা-ভ্যান শ্রমিকলীগ মহানগর সভাপতি বুরহান উদ্দিন ভান্ডারী,মহানগর হকার্সলীগের সভাপতি শাহজাহান আহমদ, মহানগর নির্মান শ্রমিকলীগের সভাপতি রাজু মিয়া, মহানগর অটোরিক্টসা সিএনজি শ্রমিকলীগ সভাপতি আবু তাহের নানাভাই, সাধারন সম্পাদক ফরিদ আহমদ, সাংগঠনিক সম্পাদক অনুর চৌধুরী, মহানগর দর্জি শ্র্রমিকলীগের সভাপতি চুন্নু মিয়া, সিলেট মহানগরীর ৬নং ওয়ার্ড শ্রমিকলীগ সভাপতি মোশাররফ হোসেন কাজী, সাধারন সম্পাদক মোতালেব মিয়া, ৭নং ওয়ার্ড সাধারন সম্পাদক স্বাধীন আহমদ, ৯নং ওয়ার্ড সভাপতি আকবর মিয়া, ১০নং ওয়ার্ড সভাপতি হেলাল মিয়া, সাধারন সম্পাদক রতিফ মিয়া, ১৭নং ওয়ার্ড সাধারন সম্পাদক মিজান গাজী, ১৮নং ওয়ার্ড সভাপতি মুক্তিযোদ্ধ হানিফ শিকদার,১৯নং ওয়ার্ড সাধারন সম্পাদক শেখ আবু নাসের বেপারী, ২২নং ওয়ার্ড সভাপতি এরশাদ আলী, সাধারন সম্পাদক সুমন আহমদ,২৪নং ওয়ার্ড সভাপতি আব্দুল মান্নান, ১১নং ওয়ার্ড সভাপতি শাহজাহান আহমদ, সাধারন সম্পাদক আব্দুল খালিক, ১২নং ওয়ার্ড সভাপতি আসাদুজ্জামান, ২৬নং ওয়ার্ড সাধারন সম্পাদক প্রবীর পাল, ২৭ নং ওয়ার্ড সভাপতি মতিউর রহমান, সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম, মহানগর যুবলীগ নেতা আব্দুল ওয়াদূদ সোহাগ প্রমূখ।

সভায় শ্রমিকলীগের সাবেক মহানগর নেতৃবৃন্দকে দিয়ে সম্মেলন প্রস্তুতি কমিটি গঠনের জোর দাবি জানানো হয়।



আপনার মন্তব্য

আলোচিত