বিশ্বনাথ প্রতিনিধি

১০ মার্চ, ২০২১ ২৩:২২

বিশ্বনাথে চাউলধনী ও দুবাগ বিল খনন কাজ শুরু

সিলেটের বিশ্বনাথ উপজেলার সর্ব-বৃহৎ চাউলধনী হাওরের জলমহাল ও উপজেলার দুবাগ বিল খনন কাজের উদ্বোধন হয়েছে। ১৭৮ একর জায়গার মধ্যে চাউলধনী হাওরে ৩একর জলমহাল খনন করা হবে। আর বাহাড়া-দুবাগ বিলের ৭৩ একর জায়গার মধ্যে আরও ৩একর জলমহাল খনন করা হবে। ‘জলাশয় সংস্কারের মাধ্যমে মৎস্য উৎপাদন বৃদ্ধি প্রকল্প’র আওতায় এ খনন কাজের ব্যয় ধরা হয়েছে প্রায় ৬৪ লক্ষ টাকা।

বুধবার (১০ মার্চ) দুপুরে কেটে খনন কাজের উদ্বোধন করেন সিলেটের জেলা মৎস্য কর্মকর্তা মো. আবুল কালাম আজাদ। এসময় বক্তব্যে তিনি বলেন, চাউলধনী হাওরের চাউলধনী বিল, কান্দি বিল, সোনাপতি বিল ও পাশ্ববর্তি দুবাগ বিল খননেন জন্য বিলগুলোর সীমানা নির্ধারণ করে খনন কাজ উদ্বোধন করা হয়েছে। এই বিলগুলো হাওরের ইজারাদার সংগঠন দশঘর মৎস্যজীবি সমবায় সমিতি আগামী ৩১ মার্চের মধ্যে খনন কাজ সম্পন্ন করার জন্য নির্দেশনা রয়েছে।

দুই হাওরে পৃথক উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান এসএম নুনু মিয়া, উপজেলা নির্বাহী অফিসার বর্ণালী পাল, উপজেলা সহকারি কমিশনার (ভূুমি) মো. কামরুজ্জামান, বিশ্বনাথ থানার অফিসার ইনচার্জ (ওসি) শামীম মুসা।

পৃথক অনুষ্ঠানে পানি উন্নয়ন বোর্ডের প্রকৌশলি নিপেন্দ্র চন্দ্র সরকার, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা (অ:দা:) মো. সফিকুল ইসলাম ভুইয়া, বিশ^নাথ থানার ওসি (তদন্ত) রমা প্রসাদ চক্রবর্তি, দৌলতপুর ইউপি চেয়ারম্যান মোহাম্মদ আমির আলী, দশঘর ইউনিয়নের চেয়ারম্যান এমাদ উদ্দিন খান, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক মকদ্দছ আলী, শিক্ষা বিষয়ক সম্পাদক সিরাজুল ইসলাম সিরাজ, বিশ্বনাথ প্রেসক্লাব সভাপতি জাহাঙ্গীর আলম খায়ের, সাধারণ সম্পাদক নবীন সুহেল, দপ্তর সম্পাদক আব্দুস সালাম, নির্বাহী সদস্য আশিক আলী, রুহেল উদ্দিন, বদরুল ইসলাম মহসিন, সাংবাদিক প্রনঞ্জয় বৈদ্য অপু, নুর উদ্দিনসহ উপজেলার তিন তহসীল অফিসের তহসীলদার, সার্ভেয়ার ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্তিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত