সিলেটটুডে ডেস্ক

১১ মার্চ, ২০২১ ১৮:৩০

সাংসদ কয়েস চৌধুরীর মৃত্যুতে মিসবাহ সিরাজের শোক

সিলেট-৩ (দক্ষিণ সুরমা-ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জ) আসনের টানা তিনবারের নির্বাচিত সংসদ সদস্য ও সিলেট জেলা আওয়ামী লীগের সহ সভাপতি মাহমুদ উস সামাদ চৌধুরীর আকস্মিক মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ।

এক শোক বার্তায় অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ বলেন, ‘মাহমুদ উস সামাদ চৌধুরী সোনার চামচ মুখে নিয়ে জন্ম গ্রহণ করলেও তিনি লন্ডনের আয়েশী জীবনকে বিসর্জন দিয়ে এলাকার মানুষের সেবা করার জন্য ছুটে আসেন। এলাকায় দলকে সুসংগঠিত করার পাশাপাশি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তুলেন। মানুষের সুখে-দুঃখে এগিয়ে আসতেন তিনি। গত মার্চে দেশে লকডাউন শুরু হলে সবকিছু বন্ধ হয়ে যায়। মানুষের মধ্যে খাদ্যসহ অর্থনৈতিক সংকট দেখা দেয়। এমন কঠিন পরিস্থিতিতে মাহমুদ উস সামাদ চৌধুরী নিজ এলাকার মানুষের পাশে দাঁড়ান। অসহায় মানুষের ঘরে ঘরে চাল, ডালসহ নিত্য প্রয়োজনীয় জিনিস পৌঁছে দেন। নিজ বাড়ীতে প্রতিদিন অসহায় মানুষদের মধ্যে মাছ-সবজি বিতরণ করেন। নিজ গুণের কারনেই জনগণের নিকট তিনি ছিলেন খুবই জনপ্রিয়। তাঁর প্রতি জনগণের আস্থা ছিল সবসময়।’

যুদ্ধাপরাদীদের বিচারের জন্য তিনিই জাতীয় সংসদে প্রস্তাব উত্তাপন করেন। তার হঠাৎ চলে যাওয়া নিঃসন্দেহে এলাকাবাসী ও দলের জন্য কষ্টের ও বেদনার। তার পরিবার-স্বজনদেরকে শান্তনা দেওয়ার ভাষা কারো নেই।

মিসবাহ উদ্দিন সিরাজ সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরীর রুহের মাগফেরাত কামনা করেন এবং তার শোকাহত পরিবারবর্গ ও দলের নেতা-কর্মীর প্রতি গভীর সমবেদনা জানান।

 

আপনার মন্তব্য

আলোচিত