হবিগঞ্জ সংবাদদাতা

০৯ নভেম্বর, ২০১৫ ১০:৩০

হবিগঞ্জে বিএনপি-জামায়াতের আটক ১০, বিস্ফোরক ও জেহাদি বই উদ্ধার

পুলিশ, র‌্যাব ও বিজিবি সমন্বয়ে গঠিত যৌথ বাহিনীর সদস্যরা হবিগঞ্জে অভিযান চালিয়ে হবিগঞ্জে বিএনপি-জামায়াতের ৭ নেতাকর্মীসহ ১০ জনকে আটক করেছে।

রোববার দিনগত রাত ১টা থেকে ৩টা পর্যন্ত হবিগঞ্জ শহরের ইনাতাবাদ, শ্যামলী, মোহনপুর ও শায়েস্তানগর এলাকায় অভিযান চালিয়ে থেকে তাদের আটক করা হয়।

অভিযানে যৌথবাহিনীর সদস্যরা বিপুল পরিমাণ জিহাদী বই, লিফলেট, পোস্টার, ফটকা, ৬টি ককটেল, ৮টি ইয়াবা, ৫ বোতল ফেনসিডিল, প্রাইভেট কার ও একটি সিএনজিচালিত অটোরিকশা উদ্ধার করে।

আটকরা হলেন- মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার ভানুগাছ গ্রামের জামায়াত নেতা অ্যাডভোকেট ছাবির আহমেদ (৪৫), হবিগঞ্জ শহরের শ্যামলী এলাকার সৈয়দ এনামুর রহমানের ছেলে শিবিরকর্মী সৈয়দ হাফিজুর রহমান (২৫), হবিগঞ্জ সদর উপজেলা শ্রমিকদল সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম (৩৫), একই উপজেলার রিচি গ্রামের জেলা জামায়াত নেতা আব্দুর রহমানের ছেলে শিবিরকর্মী আব্দুল্লাহ (৩০), লাখাই উপজেলার কাটাইয়া গ্রামের রমজান তালুকদারের ছেলে জাহির মিয়া (২০), একই উপজেলার রুহীতনশী গ্রামের রইছ আলীর ছেলে শিবির কর্মী মোজাফর আলী (১৮), হবিগঞ্জ শহরের নাতিরপুর এলাকার রহমত (৪০), সদর উপজেলার তেঘরিয়া গ্রামের জয়নাল আবেদীনের ছেলে সোহেল মিয়া (২৫), একই উপজেলার বড় বহুলা গ্রামের আব্দুল হান্নানের ছেলে নেওয়াজ শরীফ (২২) ও সিএনজিচালিত অটোরিকশা চালক সাদেক মিয়া (২৩)।

যৌথবাহিনী সূত্র জানায়, রাতে অতিরিক্ত পুলিশ সুপার শহীদুল ইসলাম, সহকারী পুলিশ সুপার (সদর) মাসুদুর রহমান মনির, র‌্যাব-৯ শ্রীমঙ্গল ক্যাম্পের সহকারী পুলিশ সুপার বিল্লাল হোসেন মল্লিক ও বিজিবি-৫৫ ব্যাটালিয়ন শ্রীমঙ্গলের সুবেদার ইলিয়াস আলীর নেতৃত্বে যৌথবাহিনী হবিগঞ্জ শহরের বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে।

এ সময় শহরের মোহনপুর (কোর্ট স্টেশন) এলাকার জেলা জামায়াতের সাবেক আমির অ্যাডভোকেট আব্দুস শহীদের বাসা থেকে অ্যাডভোকেট ছাবির আহমেদ (৪৫), একই এলাকার মনসুর মিয়ার বাসা থেকে বিপুল পরিমাণ জিহাদী বই ও লিফলেট, পোস্টারসহ আব্দুল্লাহ (৩০), মোজাফর (১৮), জাহির (২০), ইনাতাবাদ এলাকা থেকে শফিকুল (৩৫) ও শ্যামলী এলাকা থেকে হাফিজুর (২৫), শায়েস্তানগর এলাকা থেকে রহমত (৪০), সোহেল (২৫), নেওয়াজ শরীফ (২২) ও সাদেককে (২৩) আটক করে।

যৌথবাহিনী শায়েস্তানগর এলাকা থেকে একটি প্রাইভেট কার (ঢাকা মেট্টো গ ২৩-৩২৩৬) ও সিএনজিচালিত অটোরিকশা (হবি থ ১১-২৩৩৯) আটক করে। এ সময় গাড়ি দু’টি থেকে ফেনসিডিল, ককটেল, ফটকা ও ইয়াবা উদ্ধার করা হয়।

এ ব্যাপারে সহকারী পুলিশ সুপার (সদর) মাসুদুর রহমান মনির জানিয়েছেন, বিএনপি-জামায়াতের ৭ নেতাকর্মী ও সন্দেহভাজন অবস্থায় ৩ ব্যক্তিকে আটক করা হয়েছে।

যৌথবাহিনীর এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

আপনার মন্তব্য

আলোচিত