নিজস্ব প্রতিবেদক

২৩ মার্চ, ২০২১ ২০:১৫

সিসিকের ভ্রাম্যমাণ আদালতের অভিযানে আড়াই লাখ টাকা আদায়

সিসিকের ভ্রাম্যমাণ আদালতের অভিযানে বকেয়া আড়াই লাখ টাকা হোল্ডিং ট্যাক্স আদায় করা হয়েছে। ট্রেড লাইসেন্সের বকেয়া ফি বাবদ বিভিন্ন প্রতিষ্ঠানের কাছ থেকে ১০ হাজার টাকা আদায় করেছে আদালত। এছাড়া ট্রেড লাইসেন্সবিহীন ব্যবসা পরিচালনার অপরাধ ১ প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা ও ১ হাজার টাকা জরিমানা করা হয়।

মঙ্গলবার (২৩ মার্চ) নগরের চৌকিদেখি এলাকায় সিলেট সিটি কর্পোরেশনের প্রধান রাজস্ব কর্মকর্তা ও নির্বাহি ম্যাজিস্ট্রেট বিজন কুমার সিংহ এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ২ লাখ ৫০ হাজার টাকা বকেয়া হোল্ডিং ট্যাক্স আদায় করা হয়। অভিযানে ট্রেড লাইসেন্সবিহীন ব্যবসা পরিচালনার অপরাধে ১ প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা ও ১ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া ট্রেড লাইসেন্সের বকেয়া ফি বাবদ ১০ হাজার টাকা আদায় করে ভ্রাম্যমাণ আদালত।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় সিলেট সিটি কর্পোরেশনের কর  কর্মকর্তা, ট্রেড লাইসেন্স পরিদর্শক, এসেসমেন্ট অফিসার, বাজার শাখার কর্মকর্তাসহ সিসিকের সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারি এবং সিলেট মহানগর পুলিশের একটি দল উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, নগরের রাস্তা ও ফুটপাত দখল, অবৈধ গাড়ি পার্কিং, বকেয়া ভাড়া আদায়, বকেয়া হোল্ডিং ট্যাক্স ও পানি বিল আদায়ে সিলেট সিটি করপোরেশনের ভ্রাম্যমাণ আদালত ধারাবাহিকভাবে পরিচালিত হচ্ছে।

আপনার মন্তব্য

আলোচিত