নিজস্ব প্রতিবেদক

২৩ মার্চ, ২০২১ ২৩:২৩

সিলেটে ঢাকার ব্যবসায়ীকে ‘অপহরণ’, গ্রেপ্তার ১

সিলেটে ঢাকার এক ব্যবসায়ীকে অপহরণ মামলায় একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তার রাজু রায় দক্ষিণ সুরমা এলাকার দাউদপুরের বাসিন্দা। তিনি নিজেও ব্যবসায়ী। সোমবার রাতে তাকে গ্রেপ্তার করে কতোয়ালি থানা পুলিশ।

এরআগে মঙ্গলবার রাজু রায়সহ দুজনের নাম উল্লেখ করে কতোয়ালি থানায় মামলা করেন ঢাকার ব্যবসায়ী হারিছ আলী রাসেল। মামলার অপর আসামি বাইছ হাসান খান।

মামলায় হারিছ আলী অভিযোগ করেন, তিনি তাজ ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড নামে ক্রোকারিজ পণ্য বিক্রয়কারী ঢাকার একটি প্রতিষ্ঠানের সত্ত্বাধিকারী। সিলেটের দক্ষিণ সুরমার ভগবতী এন্টারপ্রাইজের সাথে তার ব্যবসা রয়েছে। ভগবতী এন্টারপ্রাইজের রাজু রায় বিভিন্ন সময় হারিছ আলীর প্রতিষ্ঠান থেকে বাকীতে পণ্য আনেন। এতে ৪৫ লাখ ৯৮ হাজার ৮৭২ টাকা বাকী হয়। এরমধ্যে রাজু রায় ২১ লাখ টাকা প্রতদান করেন। বাকী প্রায় ২৫ টাকা দিতে বিভিন্ন টালবাহানা শুরু করেন রাজু।

মামলায় হারিছ আলী অভিযোগ করেন, গত ১৫ মার্চ তিনি ব্যবসায়ীক কাজে সিলেট নগরের মিরাবাজারে এসেছিলেন। এসময় রাজু ও বাইছ তাকে অস্ত্রের মুখে অপহরণ করে দক্ষিণ সুরমার দক্ষিণ সুরমার দাউদপুর বাইপাস এলাকার রাজুর মালিকানাধীন ভগবতী এন্টারপ্রাইজের গোডাউনে নিয়ে যান। সেখানে তাকে মারধর করে খালি স্ট্যাম্পে সাক্ষর রাখেন। এছাড়া পকেট থেকে ১৭ হাজার ৬০০ টাকা ও একটি সঞ্চয়ী হিসেবের চেক বই নিয়ে যান।

মামলার এজাহারে হারিছ আরও অভিযোগ করেন, এসময় দুই আসামি তাকে এসব ব্যাপারে কোনো মামলা না করার জন্য হুমকী দেন। পরে রাত পৌনে ১২টার দিকে তাকে ছেড়ে দেন।

এঘটনায় হারিছ আলী মামলা দায়েরের পর মঙ্গলবার মামলার প্রথম আসামি রাজু রায়কে গ্রেপ্তার করে পুলিশ।

সিলেট কতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম আবু ফরহাদ বলেন, ব্যবসায়িক লেনদের ঝামেলা থেকেই এমন ঘটনা ঘটেছে। এ ব্যাপারে মামলা দায়েরের পর পুলিশ একজনকে গ্রেপ্তার করেছে।

আপনার মন্তব্য

আলোচিত