সিলেটটুডে ডেস্ক

২৫ মার্চ, ২০২১ ২১:৫৪

নানা আনুষ্ঠানিকতায় স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন করবে সিসিক

নানা আয়োজনে সিলেট সিটি কর্পোরেশনে মুজিবর্ষে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২১ পালিত হবে।

দিবস উপলক্ষে ২৬ মার্চ শুক্রবার সূর্যোদয়ের সাথে সাথে নগর ভবন প্রঙ্গনে জাতীয় পতাকা উত্তোলন করা হবে। সকাল ৬ টায় সিলেট সিটি কর্পোরেশনের পক্ষ থেকে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ এবং সকাল সাড়ে ৬ টায় নগর ভবন প্রাঙ্গনে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুুর রহমানের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করা হবে।

বাদ আছর নগরের মসজিদে মসজিদে বিশেষ দোয়া এবং সুবিধাজনক সময়ে মন্দির, গীর্জা ও প্যাগোডায় বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হবে।

এদিকে বিকেল ৫ টায় নগরের আব্দুল মাল আব্দুল মুহিত ক্রীড়া কমপ্লেক্সে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী এবং ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২১ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হবে। পরে সিলেট সিটি কর্পোরেশন আয়োজিত রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরন করা হবে।

সন্ধ্যা ৭টায় সেখানে আতশবাজি প্রদর্শন করা হবে। সাড়ে ৭ টায় মুজিবর্ষ উপলক্ষে সিলেট সিটি কর্পোরেশন কতৃক নির্মিত সিলেটে বঙ্গবন্ধু শীর্ষক তথ্যচিত্র “আমরার মুজিব’ প্রদর্শণ করা হবে।

পরে জাতীয় ও স্থানীয় পর্যায়ের শিল্পিদের অংশগ্রহনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে। এতে সবাইকে স্বাস্থ্যবিধি অনুসরণ করে অংশগ্রহণের আহবান জানিয়েছেন সিসিক কতৃপক্ষ।

আপনার মন্তব্য

আলোচিত