নিজস্ব প্রতিবেদক

০৬ মে, ২০২১ ০১:০৮

ট্রাক চাপায় শাবি শিক্ষার্থী নিহত, সড়ক অবরোধ করে বিক্ষোভ

সিলেট নগরীর সুবিদবাজারে ট্রাকচাপায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্র নিহতের ঘটনায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে ওই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

বুধবার (৫ মে) রাত সাড়ে ১১টার দিকে শাবি শিক্ষার্থীরা ভার্সিটি গেটের সামনে সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন। এসময় তারা সড়কে টায়ারা জ্বালিয়ে দেন। এতে বন্ধ হয়ে যায় সিলেট-সুনামগঞ্জ সড়ক দিয়ে যান চলাচল।

তবে পুলিশ কর্মকর্তা এবং শাবিপ্রবির ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক জহির উদ্দিন আহমদের আশ্বাসের ভিত্তিতে রাত সাড়ে ১২টার দিকে শিক্ষার্থীরা অবরোধ তুলে নেন।

বুধবার রাত সাড়ে ৯টার দিকে সিলেট-সুনামগঞ্জ সড়কের সুবিদ বাজার পয়েন্টে বেপোরোয়া ট্রাকের ধাক্কায় প্রাণ হারান শাবিপ্রবির ছাত্র মো. সাব্বির। তিনি ওই বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের প্রথম বর্ষের ছাত্র। তার বাড়ি নড়াইলে। মোটর সাইকেল যোগে সিলেট শহর থেকে তিনি বিশ্ববিদ্যালয়ের পাশ্ববতৃী মেসে ফিরছিলেন।

সাব্বির নিহতের খবর ছড়িয়ে পড়লে বুধবার রাত সাড়ে ১১টার দিকে শাবি শিক্ষার্থীরা টায়ারে আগুন ধরিয়ে সিলেট-সুনামগঞ্জ সড়ক অবরোধ করেন। প্রতিবাদকালে শিক্ষার্থীরা ঘাতক ট্রাক চালকের ফাঁসি এবং বিভিন্ন সময় সিলেট-সুনামগঞ্জ সড়কে বেপরোয় ট্রাকের ধাক্কায় শাবি শিক্ষার্থীসহ পথচারীদের মৃত্যুর জন্য দায়ীদের শাস্তি দাবি করেন। এছাড়াও সিলেট-সুনামগঞ্জ সড়কে ট্রাক চলাচল বন্ধের দাবি জানান শিক্ষার্থীরা।

ঘণ্টাখানেক সময় অবরোধের ফলে সিলেট-সুনামগঞ্জ সড়কে শত শত গাড়ি আটকা পড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়। খবর পেয়ে শাবি গেটে উপস্থিত হন সিলেট মহানগর পুলিশের (এসএমপি) ডিসি (উত্তর) আজবাহার আলী শেখ ও শাবিপ্রবির ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক জহির উদ্দিন আহমদ। তাদের দেয়া সুষ্ঠু বিচার এবং শিক্ষার্থীদের দাবি পূরণের আশ্বাসের ভিত্তিতে রাত সাড়ে ১২টার দিকে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা অবরোধ তুলে নেন।

আপনার মন্তব্য

আলোচিত