নিজস্ব প্রতিবেদক

০৭ মে, ২০২১ ২২:২৩

সিলেটে অটোরিকশাসহ ছিনতাইকারী আটক

সিলেটে ধাওয়া করে এক ছিনতাইকারীকে আটক করেছেন ছিনতাইয়ের শিকার মো. রফিকুল ইসলাম (৩০)। বৃহস্পতিবার রাত ৮ টার দিকে দক্ষিণ সুরমার তেতলী পয়েন্টে এ ঘটনা ঘটে।

মো. রফিকুল ইসলাম নগরের কুমারপাড়া এলাকার বাসিন্দা আহমদ হোসেনের ছেলে।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে ছিনতাইকারীকে আটক ও একটি সিএনজি চালিত অটোরিকশা জব্দ করে নিয়ে যায়। আটক ছিনতাইকারীর নাম শিপন আহমদ (২৮)।

সে বালাগঞ্জ উপজেলার দেওয়ান বাজার গহরপুরের বাসিন্দা। এ ঘটনায় দক্ষিণ সুরমা থানায় মামলা হয়েছে।

জানা গেছে, নগরীর কুমারপাড়া এলাকার বাসিন্দা মো. রফিকুল ইসলাম দক্ষিণ সুরমার ক্বীন ব্রীজের সামন থেকে বিশ্বনাথ বাজারে যাওয়ার জন্য একটি সিএনজি চালিত অটোরিকশায় উঠেন। অটোরিকশায় চালকসহ ৩ জন যাত্রী বসা ছিল। অটোরিকশা কিছুক্ষণ যাওয়ার পর রাত অনুমানিক ৮টা ২০ মিনিটের দিকে সিলেট-সুনামগঞ্জ বাইপাস সড়কের দিকে চালক চালিয়ে ভিতরে দিকে যেতে থাকে। তখন রফিকুল ইসলাম অটোরিকশা চালককে বলেন, ‘গাড়ী থামাও এদিকে কোথায় যাচ্ছ। বলার সাথে সাথে অটোরিকশায় থাকা ৩ জন তার গলায় এবং পেটে চাকু ধরে, দুই হাত পিছন দিকে বেঁধে তার চোখে একটি কাপড় বেঁধে প্যান্টের বাম পকেট হতে মোবাইল ফোন সেট, নগদ ১২ হাজার টাকা ও সাথে থাকা ৫ হাজার টাকা মূল্যের এক বস্তা চা পাতা নিয়ে তাকে সিলেট-সুনামগঞ্জ বাইপাস রোডের খানুয়া গ্রামের রাস্তার মুখে ফেলে দেয়। এরপর তারা অটোরিকশা নিয়ে ঢাকা-সিলেট মহাসড়কের দিকে যেতে থাকে। তখন রফিকুল ইসলামের চিৎকারে শাহাদাত আলী নামের এক মোটরসাইকেল আরোহী তার মোটরসাইকেল থামালে, তিনি বিস্তারিত ঘটনা বললেন। এরপর মোটরসাইকেলে নিয়ে অটোরিকশাকে ধাওয়া করেন। তেতলী পয়েন্টে উপস্থিত লোকজনদের সহায়তায় অটোরিকশার চালক ছিনতাইকারী শিপন আহমদকে আটক করেন। এসময় অন্যান্যরা পালিয়ে যায়। খবর পেয়ে দক্ষিণ সুরমা থানা পুলিশ তেতলী পয়েন্টে উপস্থিত হলে শিপন আহমদকে আটক এবং ছিনতাইকাজে ব্যবহৃত অটোরিকশা, টি চাকু জব্দ করে।

বিষয়টি নিশ্চিত করেছেন দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুল ইসলাম বলেন, ‘এ ঘটনায় থানায় মামলা হয়েছে। মামলায় আটক ছিনতাইকারী শিপন আহমদকে গ্রেপ্তার দেখানো হয়েছে। জিজ্ঞাসাবাদে সে জানায়, তার সহযোগী ছিনতাইকারীরা (অজ্ঞাতনামা) সিএনজি গাড়ীটি ব্যবহার করে সিলেট শহরের বিভিন্ন জায়গায় ছিনতাই করে থাকে।’

আপনার মন্তব্য

আলোচিত