বড়লেখা প্রতিনিধি

০৮ মে, ২০২১ ০১:৩৮

বড়লেখায় পদক্ষেপ’র প্রয়াত গ্রাহকের ঋণ মওকুফ ও সঞ্চয় ফেরত

বড়লেখায় মানবিক উন্নয়ন সংস্থা পদক্ষেপ দুইজন প্রয়াত গ্রাহকের সমুদয় ঋণ মওকুফ ও তাদের সঞ্চয়ের টাকা ফেরৎ প্রদান করেছে।

শুক্রবার বিকেলে পদক্ষেপ কার্যালয়ে সঞ্চয়ের টাকা ফেরৎ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান মুহাম্মদ তাজ উদ্দিন।

দাসেরবাজার ইউপি চেয়ারম্যান কমর উদ্দিনের সভাপতিত্বে ও পদক্ষেপের ব্রাঞ্চ ম্যানেজার আলতাফ হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন তালিমপুর ইউপি চেয়ারম্যান বিদ্যুৎ কান্তি দাস, যুগান্তরের সাংবাদিক আব্দুর রব, ইউপি মেম্বার মনির হোসেন প্রমুখ।  

জানা গেছে, বড়লেখার নীলতারা পুরুষ সমিতির সদস্য আব্দুস সবুর মানবিক উন্নয়ন সংস্থা পদক্ষেপ থেকে গত বছরের ৪ ফেব্রæয়ারী ২ লাখ ৫০ হাজার টাকা এবং ২০ ডিসেম্বর আরো ৫০ হাজার টাকাসহ সর্বমোট ৩ লাখ টাকা ঋণ গ্রহন করেন। আব্দুস সবুর গত ১৪ জানুয়ারী ১ এক লাখ ২১ হাজার ১০০ টাকা ঋণ রেখে মৃত্যুবরন করেন। অফিসে তার সঞ্চয় জমা ছিল ১৪ হাজার ২শ’ ৭০ টাকা। অপরদিকে কাশফুল মহিলা সমিতির সদস্য রুশনারা বেগমের স্বামী মতিউর রহমান গত ১১ ফেব্রæয়রাী ১ লাখ ৫০ হাজার টাকা ঋণ গ্রহন করেন। সদস্যের প্রধান উপার্যনকারী ব্যক্তি মতিউর রহমান গত ১৬ ফেবুয়ারী মৃত্যুবরন করেন। মৃত্যুকালীন তার সমুদয় ঋণই অপরিশোধিত ছিল। তার জমাকৃত সঞ্চয় ১২ হাজার ২শ’ ১০ টাকা। শুক্রবার বিকেলে আনুষ্ঠানিকভাবে এনজিও সংস্থাটি এ দুই প্রয়াত গ্রাহকের ঋণের সমুদয় টাকা মওকুফ করে তাদের মনোনিত ব্যক্তিদের নিকট সঞ্চয়ের টাকা ফেরৎ দিয়েছে।  

আপনার মন্তব্য

আলোচিত