তাহিরপুর প্রতিনিধি

১১ মে, ২০২১ ১৫:২০

তাহিরপুরে গ্রাম পুলিশ হত্যাকারীদের বিচার দাবিতে মানববন্ধন

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় গ্রাম পুলিশ আব্দুর রউফ হত্যায় জড়িতদের চিহ্নিত করে আইনের আওতায় এনে দ্রুত বিচারের দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার(১১ মে) দুপুরে উপজেলা পরিষদ প্রাঙ্গণে উপজেলা গ্রাম পুলিশের আয়োজনে ঘন্টা ব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

তাহিরপুর উপজেলা গ্রাম পুলিশ সঙ্গঠনের সভাপতি আবুল কালামের সভাপতিত্বে বক্তব্য রাখেন-সহ-সভাপতি গোলাপ মিয়া, সাংগঠনিক সম্পাদক ইউছুব আলী, সহ সাংগঠনিক সম্পাদক সাইকুল ইসলাম, কোষাধ্যক্ষ মুক্তার আলী, সদস্য নিছেল মিয়া, তুষার মিয়া, তারা মিয়া, চঞ্চলা রানী পাল, শেফালী রানী সরকার, মাসুমা বেগম, ফোহানারা বেগম, আবদুল আহাদ, দিপক বর্মণ, আব্দুল কদ্দূছ প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, গ্রাম পুলিশ আব্দুল রউফের হত্যাকারী তিন জনকে আটক করেছে র‍্যাব ও পুলিশ। তাদের কঠিন শাস্তি ও তাদের সহযোগিদের চিহ্নিত করে দ্রুত বিচারের আওতায় এনে কঠিন শাস্তি নিশ্চিত করতে হবে যাতে করে ভবিষ্যতে কোন গ্রাম পুলিশ এমন নৃশংস হত্যার শিকার না হয়। এজন্য প্রশাসনের কাছে দাবী জানায় উপস্থিত বক্তাগন।

উল্লেখ্য, গত ৬ মে বৃহস্পতিবার ভোর রাতে জেলার তাহিরপুর উপজেলার বড়দল উত্তর ইউনিয়নের বোরোখাড়া গ্রামে আব্দুর রউফ নামের এক গ্রাম পুলিশ চুরি করতে বাধা দেওয়ায় সংঘবদ্ধ চোরের দল ছুরিকাঘাতে হত্যা করে বাড়ির পাশে রাস্তায় ফেলে রেখে যায়। এ ঘটনার পর রাতে নিহতের বোন জাহানারা বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করে। এরপর পুলিশ ও র‌্যাব অপরাধীদের ধরতে গোয়েন্দা তৎপরতা শুরু করে।

এরপর গত ৮মে শনিবার ভোর রাতে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‍্যাব-৯ সুনামগঞ্জ ক্যাম্পের সিপিসি-৩ এর অধিনায়ক লেঃ কমান্ডার সিঞ্চন আহমেদ নেতৃত্বে র‍্যাবের একটি আভিযানিক দল অভিযান চালিয়ে তাহিরপুর উপজেলার দক্ষিণ বড়দল ইউনিয়নের হলহলিয়া গ্রামের আব্দুল হেকিম ও উত্তর বড়দল ইউনিয়নের বোরোখাড়া গ্রামের এনামুল হককে আটক করে।

পরে তাদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে হত্যাকাণ্ডে জড়িত থাকার কথা র‍্যাবের কাছে স্বীকার করে। এরপর শনিবার দুপুরেই আটককৃতদের তাহিরপুর থানায় হস্তান্তর করে। এদিকে গ্রাম পুলিশ হত্যার ঘটনায় একেই দিনে তাহিরপুর থানা পুলিশ ইয়াসিন নামে এক যুবককে আটক করেছে। ইয়াসিন উপজেলার দক্ষিণ বড়দল ইউনিয়নের মাটিকাটা গ্রামের সামছু মিয়ার ছেলে।

আটক কৃতদেরকে আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন তাহিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওসি মোঃ আব্দুল লতিফ তরফদার।

আপনার মন্তব্য

আলোচিত