বিয়ানীবাজার প্রতিনিধি

১১ মে, ২০২১ ২০:২৮

বিয়ানীবাজারের মোয়াজ্জেম যুক্তরাজ্যে কাউন্সিলর নির্বাচিত

নর্থ ওয়েস্ট ইংল্যান্ডের ইংরেজ অধ্যুষিত এলাকা ওয়ারিংটন বারা কাউন্সিল’র গ্রেট সানকি (সাউথ) ওয়ার্ড থেকে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন সিলেটের বিয়ানীবাজারের মোয়াজ্জেম হোসেন।

বিয়ানীবাজার পৌরশহরের খাসা গ্রামের ডা. মতিন উদ্দিন আহমদের পুত্র তিনি । গত ৬ মে অনুষ্ঠিত স্থানীয় নির্বাচনে বিজয়ী ওয়ারিংটনে তিনিই প্রথম কোন বাংলাদেশী বংশোদ্ভূত ব্যক্তি, যিনি স্থানীয় জনসাধারণের ভোটে নির্বাচিত হলেন ।

তিন মেয়ে ও এক ছেলে সন্তানের জনক মোয়াজ্জেম হোসেন। দীর্ঘদিন থেকে তিনি স্থানীয় কমিউনিটিতে কাজ করছেন । সংখ্যালঘু মানুষের হয়ে তিনি কাজ করছেন এই এলাকায়। ওয়ারিংটনের এথনিক কমিউনিটি এসোসিয়েশন’র সাধারণ সম্পাদকও মোয়াজ্জেম হোসেন।

ওয়াশিংটন জামে মসজিদের প্রতিষ্ঠাতা সেক্রেটারির দায়িত্বেও রয়েছেন তিনি। পরে মুসলিম কমিউনিটি জায়গা কিনে শ’সাতেক মানুষের ধারণ ক্ষমতা সম্পন্ন মসজিদ ও তৎসংলগ্ন মুর্দা গোসলখানা ও অন্যান্য সকল সুযোগ সুবিধাসহ মুসলিম কম‍্যুনিটি সেন্টার তৈরিতে তার নেতৃত্ব ছিল উল্লেখযোগ্য। এছাড়া কাউন্সিল থেকে মুসলিম কমিউনিটির জন্য গোরস্থানের জায়গা নির্ধারণ এবং অনুমতি নিতে তিনি কাজ করেছেন নিরলসভাবে ।

তিনি ওয়াশিংটন ইসলামিক এসোসিয়েশনের ট্রাষ্টি এবং ভারপ্রাপ্ত চেয়ার হিসেবেও দায়িত্ব পালন করছেন । মোয়াজ্জেম ওয়াশিংটন লেবার পার্টির নির্বাহী সদস্য এবং পার্টির কমিউনিটি অফিসারের (বেইম) দায়িত্বরত।
স্থানীয় ওয়াশিংটন ইসলামিক সেন্টারে সম্প্রতি ভ্যাকসিনেশন সেন্টার প্রতিষ্ঠায় তিনি গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন । চেশায়ারের পুলিশের চীফ কনস্টেবল নিয়োগ কমিটির সদস্য হিসেবেও মোয়াজ্জেম হোসেন কাজ করেছেন। বিভিন্ন জনহিতকর কাজের পাশাপাশি মোয়াজ্জেম কাজ করছেন স্থানীয় গৃহহীনদের জন্য।

তার পিতা ডা: মতিন উদ্দিন আহমেদের ওয়াশিংটন হসপিটালে কর্মরত থাকাকালীন ১৯৮১ সনে তিনি এ এলাকায় যান । পড়াশুনা শেষ করেই তিনি স্থানীয়ভাবে বিভিন্ন জনহিতকর কাজে জড়িয়ে পড়েন ।

উল্লেখ্য, লেবার নেতৃত্ব এবারও ধরে রেখেছে ওয়াশিংটন কাউন্সিল, যদিও ৯টি আসন তারা হারিয়েছে এ নির্বাচনে।

আপনার মন্তব্য

আলোচিত