নিজস্ব প্রতিবেদক

১২ মে, ২০২১ ২১:৫১

ভারত থেকে ফিরে করোনায় আক্রান্ত, ওসমানীতে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু

সিলেটে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আসমা বেগম (৪৮) নামের এক নারী মারা গেছেন। বুধবার দুপুর ১২টার দিকে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। তিনি ৯ দিন আগে ভারত থেকে চিকিৎসা শেষে দেশে ফেরেন। দক্ষিণ সুরমার বাসিন্দা ওই নারী করোনায় আক্রান্ত ছিলেন বলে জানা গেছে।

সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিচালক হিমাংশু লাল রায় এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে, যশোরের বেনাপোল স্থলবন্দর দিয়ে ৯ দিন আগে আসমা বেগম ভারত থেকে চিকিৎসা শেষে দেশে ফেরেন। তিনি কিডনিজনিত জটিলতায় ভুগছিলেন। পরে তাকে সরকারি ব্যবস্থাপনায় যশোর বক্ষব্যাধি হাসপাতালে কোয়ারেন্টিনে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছিল। সেখানে ৯ দিন চিকিৎসার পর উন্নত চিকিৎসার জন্য বুধবার সকালে বিশেষ ব্যবস্থায় তাকে সিলেটে প্রেরণ করা হয়।

সিলেটে আনার পর যশোর থেকে ওই নারীর করোনা পরীক্ষার প্রতিবেদন ‘পজিটিভ’ আসে। সিলেটে এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক তাকে ৩১ শয্যার খাদিমনগর হাসপাতালে কোয়ারেন্টিনে পাঠান। পরে সেখানে নেওয়ার পর বেলা ১১টার দিকে তিনি অসুস্থ হয়ে পড়লে আবার সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালে ভর্তির প্রায় এক ঘণ্টা পর চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিচালক হিমাংশু লাল রায় বলেন, নিহতের মরদেহ দুপুরেই পরিবারের সদস্যদের কাছে হস্তান্তর করা হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত