সিলেটটুডে ডেস্ক

১৩ মে, ২০২১ ২২:৪৭

খালেদা জিয়ার শারীরিক অবস্থা অপরিবর্তিত

রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থা অপরিবর্তিত রয়েছে। কোভিড পরবর্তী জটিলতার সামান্য উন্নতি ঘটলেও কিছু জটিলতায় উদ্বিগ্ন তার চিকিৎসকরা। বুধবার খালেদা জিয়ার মেডিকেল বোর্ডের চিকিৎসকরা তার ফুসফুস সংক্রমণ, হার্ট দূর্বলতা ও অনিয়ন্ত্রিত ডায়াবেটিস নিয়ে নিজেদের উদ্বেগ প্রকাশ করেছেন বলে জানা গেছে।

মেডিকেল বোর্ডের একজন চিকিৎসক জানান, খালেদা জিয়ার ফুসফুসে এখনও পানি জমছে। প্রতিনিয়ত তার ওই পানি সরাতে হচ্ছে। এর জন্য যে পাইপ দিয়ে পানি সরানো হচ্ছে সেখানে ইনফেকশন হওয়ার সম্ভাবনা রয়েছে। পানি বের করার সময় খালেদা জিয়া খুবই কষ্ট অনুভব করেন।

চিকিৎসক জানান, খালেদা জিয়ার ফুসফুসে পানি জমার কারণে এখন তার হার্টও দুর্বল হয়ে পড়ছে। হার্টের বিভিন্ন চেম্বারে রক্ত জমাট বাঁধছে। এটাও উদ্বেগের বিষয়। এছাড়া অনিয়ন্ত্রিত ডায়াবেটিসের কারণে তাদের পুরো চিকিৎসায় ব্যাঘাত ঘটছে। ইনস্যুলিন পাম্প দিয়ে তার ডায়াবেটিস নিয়ন্ত্রণের চেষ্টা করা হচ্ছে। দীর্ঘ এক মাসের বেশি সময় ধরে কোভিড সংক্রান্ত জটিলতার পাশাপাশি তার পূর্বের রোগে কাবু হয়ে পড়ছেন খালেদা জিয়া। এখন তার শরীরে প্রোটিনের ঘাটতি দেখা দিচ্ছে।

তিনি বলেন, খালেদা জিয়া সামান্য কিছু তরল খাবার যেমন স্যুপ, পেপের জুস ও জাউ খেতে পারলেও অন্যান্য খাবার খেতে পারছেন না।

এদিকে খালেদা জিয়ার চিকিৎসক ও বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এজেডএম জাহিদ হোসেন বলেন, বিএনপি চেয়ারপারসনের শারীরিক অবস্থার সামান্য উন্নতি ঘটছে। তিনি দেশবাসীর কাছে খালেদা জিয়ার সুস্থতার জন্য দোয়া চেয়েছেন।

ঈদের দিন দেখা করবেন বিএনপির সিনিয়র নেতৃবৃন্দ ও পরিবার: ঈদের দিন খালেদা জিয়ার সঙ্গে দলের সিনিয়র নেতৃবৃন্দসহ পরিবারের সদস্যরা তার সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন বলে দলীয় সূত্র জানিয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত