নিজস্ব প্রতিবেদক

২৫ জুন, ২০২১ ১৪:৫৩

মোটরগাড়ি নিয়ে নৌকা-লাঙলের সাথে লড়াইয়ে শফি

সিলেট-৩ আসনে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্ধ

সিলেট-৩ আসনের উপ নির্বাচনে ৪ প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্ধ করা হয়েছে। শুক্রবার সকালে নির্বাচন কমিশনের সিলেট আঞ্চলিক কার্যালয়ে এই আসনের ৪ প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্ধ করা হয়।

দলীয় প্রার্থী হওয়ায় আওয়ামী লীগের হাবিবুর রহমান হাবিব নৌকা ও জাতীয় পার্টির আতিকুর রহমান আতিক লাঙল প্রতিক পাচ্ছেন তা আগেই জানা ছিলো। এই দুজন ছাড়াও এ আসনে প্রার্থী হয়েছেন আরও দুজন- শফি আহমদ চৌধুরী ও জুনেদ মুহাম্মদ মিয়া।

এদের মধ্যে সিলেট-৩ আসনের সাবেক সাংসদ ও বিএনপির সাবেক কেন্দ্রীয় নেতা শফি আহমদ চৌধুরী কি প্রতীক পান এ নিয়ে আগ্রহ ছিলো সবার। শুক্রবার প্রতীক বরাদ্ধকালে শফি পেয়েছেন মোটরগাড়ি (কার) প্রতীক। অপর প্রার্থী বাংলাদেশ কংগ্রেসের জুনেদ মোহাম্মদ মিয়া পেয়েছেন ডাব।

ফলে নৌকা, লঙলের পাশপাশি এ আসনে লড়াই হবে মোটরগাড়ি ও ডাবের।

শুক্রবার প্রতীক বরাদ্দকালে ৪ প্রার্থী ছাড়াও সিলেটের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মোহা. ইসরাইল হোসেন, সিনিয়র জেলা নির্বাচন অফিসার ফয়ছল কাদের উপস্থিত ছিলেন।

গত ১৫ জুন মনোনয়নপত্র দাখিলের শেষ দিন সিলেট-৩ আসনে উপনির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে একজন নারীসহ মোট ৬ জন মনোনয়নপত্র দাখিল করেন। পরে মনোনয়নপত্র বাছাইয়ে ফাহমিদা হোসেন, শেখ জাহিদুর রহমান মাসুমের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন বৃহস্পতিবার (২৪ জুন) শেষ সময় পর্যন্ত বৈধ চার প্রার্থীদের মধ্যে কেউ প্রার্থিতা প্রত্যাহার করেননি।

প্রসঙ্গত, গত ১১ মার্চ করোনায় আক্রান্ত হয়ে সিলেট-৩ (দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জের একাংশ) আসনে আওয়ামী লীগের সাংসদ মাহমুদ উস সামাদ চৌধুরী মারা যান। তার মৃত্যুতে শূন্য হওয়া আসনে আগামী ২৮ জুলাই এ আসনে ভোট গ্রহণ হবে। এ আসনে মোট ভোটার ৩ লাখ ৫২ হাজার। কেন্দ্র ১৪৯টি।

আপনার মন্তব্য

আলোচিত