নিজস্ব প্রতিবেদক:

১৬ অক্টোবর, ২০২১ ২১:৫৫

বিয়ানীবাজারে বঙ্গবন্ধুর জীবনী গ্রন্থের পাঠ কার্যক্রমের উদ্বোধন

বিয়ানীবাজার উপজেলায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের লেখা গ্রন্থ ‘অসমাপ্ত আত্মজীবনী’ এর ওপর “পড়ি বঙ্গবন্ধুর বই, সোনার মানুষ হই” শিরোনামে তিন মাসব্যাপী ধারাবাহিক পাঠ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

মুজিবশতবর্ষ উপলক্ষে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় ও জাতীয় গ্রন্থকেন্দ্র দেশের শত গ্রন্থাগারে এ কার্যক্রমের আয়োজন করে। এরই ধারাবাহিকতায় গত বৃহস্পতিবার (১৪ অক্টোবর) দুপুরে উপজেলার পূর্ব মুড়িয়া হিফজুল কোরআন দাখিল মাদরাসায় পাঠ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠান হয়। বীর মুক্তিযোদ্ধা ড. খসরুজ্জামান চৌধুরী পাঠাগার এই কার্যক্রম বাস্তবায়ন করছে।

প্রধান অতিথি হিসেবে পাঠ কার্যক্রমের উদ্বোধন করেন সুপ্রীম কোর্টের আইনজীবী বীর মুক্তিযোদ্ধা তবারক হোসেইন।

স্বাগত বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা ড. খসরুজ্জামান চৌধুরী পাঠাগারের প্রতিষ্ঠাতা সভাপতি এম এ চৌধুরী হাছিব।

সারপার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল কুদ্দুছের সভাপতিত্বে ও ড. খসরুজ্জামান চৌধুরী পাঠাগারের অর্থ বিষয়ক সম্পাদক মাহফুজুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কবি ও লেখক ওয়ালি মাহমুদ, শিক্ষক ও নাট্যকর্মী তন্ময় পাল চৌধুরী।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন পূর্ব মুড়িয়া হিফজুল কোরআন দাখিল মাদরাসার সুপার মাওলানা ফয়েজ আহমদ, পাঠাগারের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল সাইদ চৌধুরী মুন্না, উপদেষ্টা পরিষদের সদস্য ফয়ছল আহমদ ও সদস্য আলী আব্বাস প্রমুখ।

প্রসঙ্গত, তিন মাসব্যাপী ধারাবাহিক পাঠ কার্যক্রমে স্কুল, কলেজ, স্নাতক ও তদূর্ধ্ব পর্যায়ের পাঠকরা অংশ নিতে পারবেন।

আপনার মন্তব্য

আলোচিত