নিজস্ব প্রতিবেদক, মৌলভীবাজার:

১৬ অক্টোবর, ২০২১ ২৩:০৩

মৌলভীবাজারে জিহাদি বইসহ শিবিরের সভাপতি ও সম্পাদক গ্রেপ্তার

বিপুল পরিমাণ জিহাদি বই, লিফলেটসহ মৌলভীবাজার শহর থেকে শিবির সভাপতি ও সম্পাদককে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তারকৃতরা হলেন- মৌলভীবাজার টাউন কামিল মাদ্রাসার শিবির সভাপতি সাব্বির হোসেন তানভির (২২) ও সাধারণ সম্পাদক কুতুবউদ্দিন মো. বখতিয়ার (২১)।

শনিবার (১৬ অক্টোবর) বেলা ১১টায় প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান মৌলভীবাজারের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) হাসান মোহাম্মদ নাছের রিকাবদার। এ সময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার (মৌলভীবাজার সদর) এবিএম মোজাহিদুল ইসলামসহ অনেকে।

নাছের রিকাবদার জানান, তাদের কাছ থেকে প্রচুর পরিমাণ জিহাদি বই ও লিফলেট উদ্ধার করা হয়েছে।

শুক্রবার (১৫ অক্টোবর) মৌলভীবাজারের পূর্ব সুলতানপূরের এলাকার একটি ভাড়া বাসা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

জানা গেছে, এ বাসায় ৭ থেকে ১০ জন শিবিরকর্মীরা মেস বানিয়ে বসবাস করতো।

প্রেস ব্রিফিংয়ে আরও জানানো হয়, অভিযানে দুজনকে গ্রেপ্তার করা সম্ভব হলে আরও প্রায় ১০-১২ জন পালিয়ে যায়। সবাই একই মতাদর্শের। জিহাদ সৃষ্টি করার উদ্দেশ্যে নিজেদের মধ্যে বিভিন্ন জিহাদি বই বন্টনের কাজে নিয়োজিত ছিল এবং এই কাজের দ্বারা ধর্মীয় উন্মাদনা সৃষ্টির মাধ্যমে দেশের সরকারকে আইন সঙ্গত কাজ করা হতে বিরত রাখার ষড়যন্ত্র ও অভিপ্রায়ে লিপ্ত ছিল। গ্রেপ্তারকৃত এবং পলাতকরা ব্যক্তি ও প্রজাতন্ত্রের ক্ষতিসাধন করার উদ্দেশ্যে লিপ্ত হয়ে পরস্পর পরস্পরকে সহায়তা ও প্ররোচিত করছিল। তারা নিষিদ্ধ ঘোষিত সংগঠনের সদস্য ও সমর্থক।

জননিরাপত্তা এবং সার্বভৌমত্ব বিপন্ন করার উদ্দেশ্যে জনগণের মধ্যে আতংক সৃষ্টির মাধ্যমে সরকার ও আইন প্রয়োগকারী সংস্থাকে আইন সঙ্গত কার্য করা হতে বিরত রাখার উদ্দেশ্যে ষড়যন্ত্রে লিপ্ত হয়। এবং এই কাজে পরস্পর পরস্পরকে সহায়তা ও প্ররোচিত করে সন্ত্রাস বিরোধী আইন ২০০৯ (সংশোধনী-২০১৩) এর ৬(২)(ই)(ঈ)/৮/৯/১০/১২ ধারার শাস্তিযোগ্য অপরাধ করেছে বিধায় তাদের বিরুদ্ধে সদর মডেল থানায় নিয়মিত মামলা হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত