জুড়ী প্রতিনিধি

১৮ অক্টোবর, ২০২১ ১৬:২৫

জুড়ীতে শেখ রাসেলের জন্মদিন পালিত

“শেখ রাসেল, দীপ্ত জয়োল্লাস, অদম্য আত্মবিশ্বাস” শ্লোগান নিয়ে মৌলভীবাজারের জুড়ীতে শেখ রাসেল দিবস পালিত হয়েছে। উপজেলা প্রশাসন কর্তৃক ১৮ অক্টোবর শেখ রাসেল দিবস উপলক্ষে এক আলোচনা সভা ও পুরস্কার বিতরণ করা হয়।

সকালে উপজেলা পরিষদের সম্মুখে অস্থায়ীভাবে স্থাপিত শেখ রাসেল এর স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে উপজেলা সভাকক্ষে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র ছাত্রীদের মধ্যে শেখ রাসেল এর জীবনের উপর বিভিন্ন ইভেন্টে ছাত্র ছাত্রীদের মধ্যে প্রতিযোগিতার আয়োজন করা হয়।

পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা সোনিয়া সুলতানার সভাপতিত্বে ও একাডেমিক সুপারভাইজার মো. আলাউদ্দিন এর উপস্থাপনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্বা এম এ মোঈদ ফারুক, ভাইস চেয়ারম্যান রঞ্জিতা শর্মা, সহকারী কমিশনার (ভূমি) রতন কুমার অধিকারী, জুড়ী থানার অফিসার ইনচার্জ সঞ্জয় চক্রবর্তী।

বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা  জসিম উদ্দিন, উপজেলা শিক্ষা কর্মকর্তা মন্তোষ কুমার দেবনাথ, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার  কুলেশ চন্দ্র মন্টু, জুড়ী সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শীতাংশু শেখর দাশ,  উপজেলা প্রেসক্লাব সভাপতি সিরাজুল ইসলাম, দক্ষিণ জাঙ্গিরাই সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. সিরাজুল ইসলাম ভূঁইয়া প্রমুখ।

সভায় সভাপতির বক্তব্যে ইউএনও সোনিয়া সুলতানা শেখ রাসেলের সংক্ষিপ্ত জীবনীর আলোচনা করে বলেন, আজ ছাত্র ছাত্রীদের মধ্যে যে প্রতিযোগিতামূলক জানার আগ্রহ দেখলাম, তাতে ভবিষ্যতে এ দেশের শিশুরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর সোনার বাংলা গড়ে তুলতে অগ্রণী ভূমিকা পালন করবে।

এ ছাড়া গত ১১ ই অক্টোবর সোমবার জুড়ী উপজেলা প্রেসক্লাবের সভাপতি সিরাজুল ইসলাম এর মাতার মৃত্যুতে উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে শোক প্রকাশ করে মরহুমার মাগফিরাত কামনা করা হয়।সভা শেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার ও কৃষি কর্মকর্তার কার্যালয়ের পক্ষ থেকে তালগাছের চারা বিতরণ করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত