দিরাই প্রতিনিধি

১৮ অক্টোবর, ২০২১ ১৯:৩৬

দিরাইয়ে জলমহালকে নিয়ে সংঘর্ষে নিহত ১, আহত ৪০

দিরাইয়ে জলমহালকে কেন্দ্র করে দুপক্ষের সংঘর্ষে রুহেদ মিয়া (৪৫) নামের একজন নিহত ও অন্তত ৪০ জন আহত হয়েছেন। নিহত রুহেদ মিয়া উপজেলার ভাটিপাড়া গ্রামের আব্দুস শহীদের ছেলে।

সোমবার বিকেল ৩টার দিকে উপজেলার মেঘনা বারঘর বিলের পাশ্ববর্তী ভাটিপাড়া গ্রামের চক্করের মাঠে এ সংঘর্ষের ঘটনাটি ঘটে। তাৎক্ষণিকভাবে আহতদের নাম জানা যায়নি।

জানা যায়, কয়েকদিন ধরে জলমহালের অলিখিত ইজারাদার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রদীপ রায়ের প্রতিনিধি শাহ আলম দ্বীপ ও জলমহাল সংলগ্ন জমির মালিক আমেরিকা প্রবাসী আওয়ামী লীগ নেতা কাজল নূর মিয়ার লোকজনের মাঝে জলমহালে বাঁধ দেওয়া নিয়ে বিরোধ চলে আসছে। বিরোধ সমাধানে দিরাইয়ে দফায় দফায় সালিশ বৈঠক হয়েও কোনো সমাধান হয়নি। এরই জের ধরে আজ সংঘর্ষ হয়।

ভাটিপাড়া গ্রামের বাসিন্দা রায়হান মিয়া বলেন, এ জলমহালের অলিখিত ইজারাদার হলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রদীপ রায়। প্রদীপ রায়ের আস্থাভাজন, সদ্য বিএনপি থেকে আওয়ামী লীগে যোগদানকারী ভাটিপাড়া গ্রামের শাহ আলম দ্বীপ মূলত এ জলমহাল দেখভাল করেন। এ হাওরে আমাদের এলাকার অনেক কৃষকের জমি আছে। আমরা জমি আবাদ করতে পানির প্রয়োজন, এজন্য আমরা আমাদের মালিকানা জায়গায় বাঁধ দিয়ে প্রতিবছর পানি জামা রাখি। এবার বাঁধ দিতে গেলে প্রদীপ রায়ের লোকজন আমাদের বাঁধা দেয়, এনিয়ে দফায় দফায় বৈঠক করে সমাধান না হওয়ায় আজ এমন মর্মান্তিক ঘটনা ঘটে।

এ ব্যাপারে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রদীপ রায়ের মুঠোফোন নাম্বারে যোগাযোগ করলেও তিনি ফোন রিসিভ করেননি।

নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করে দিরাই থানার অফিসার ইনচার্জ (ওসি) আজিজুর রহমান বলেন, ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে, লাশ উদ্ধার করে সুনামগঞ্জ সদর হাসপাতালের মর্গে পাঠানো হবে।

আপনার মন্তব্য

আলোচিত