সিলেটটুডে ডেস্ক

১৮ অক্টোবর, ২০২১ ২২:০১

সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে সিলেটে বামজোটের সমাবেশ

কুমিল্লা, নোয়াখালী, চট্রগ্রাম, চাঁদপুর, রংপুর, সিলেটসহ সারাদেশে পূজামণ্ডপে হামলা, হত্যা, লুটপাট, ভাঙচুরের সঙ্গে জড়িতদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে সিলেটে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছে বাম গণতান্ত্রিক জোট সিলেট।

সোমবার (১৮ অক্টোবর) দুপুরে ১২টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশের পর শহীদ মিনার থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে নগরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে কোর্ট পয়েন্টে গিয়ে শেষ হয়।

ওয়ার্কার্স পার্টি (মার্কসবাদী) সিলেট জেলার সভাপতি ও বাম গণতান্ত্রিক জোট সিলেট জেলার সমন্বয়ক সিরাজ আহমদের সভাপতিত্বে ও সিপিবি নেতা মো. নাবিল এইচের পরিচালনায় সমাবেশে বক্তব্য দেন, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) সিলেট জেলার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আনোয়ার হোসেন সুমন, বাসদ (মার্কসবাদী) সিলেট জেলার আহ্বায়ক উজ্জ্বল রায়, বাসদ সিলেট জেলার সমন্বয়ক আবু জাফর, আইনজীবী সমিতির সাবেক যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট হুমায়ুন রশিদ সোয়েব, ছাত্র ফ্রন্ট নগর শাখার সভাপতি সঞ্জয় কান্ত দাস ও ছাত্র ইউনিয়ন সিলেট মহানগরের কোষাধ্যক্ষ মোহাইমিনুল ইসলাম মাহিন।

এ সময় উপস্থিত ছিলেন, ওয়ার্কার্স পার্টি (মার্কসবাদী) সিলেটের সাধারণ সম্পাদক ডা. হরিধন দাস, সিপিবি সিলেট জেলার সহসাধারণ সম্পাদক খায়রুল হাছান, বাসদ নেতা জুবায়ের চৌধুরী সুমন, যুব ইউনিয়ন সিলেট জেলার সাধারণ সম্পাদক অ্যাডভোকট নিরঞ্জস দাস খোকন, কেন্দ্রীয় সদস্য মতিউর রহমান, চারণ সিলেটের সংগঠক নাজিকুল রানা প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, ‘শারদীয় দুর্গাপূজায় সারাদেশে যে তান্ডব হয়েছে তাতে আমরা হতভম্ব। পরিকল্পিতভাবে একের পর এক পূজামণ্ডপ, মন্দির, হিন্দু ধর্মালম্বীদের বাড়ি ঘরে হামলা করা হয়েছে। কুমিল্লার ঘটনার পর পর সরকার যদি সঠিক পদক্ষেপ নিত তাহলে সারাদেশে এমন তান্ডব চালানো সম্ভব হত না। এছাড়া বর্তমান আওয়ামী লীগ সরকারের তোষামদের কারণে সাম্প্রদায়িক শক্তি বার বার আমাদের সংবিধান, সম্প্রীতির উপর আঘাত হানছে। তাই সাম্প্রদায়িক শক্তির মতো দেশব্যাপী হিন্দু ধর্মালম্বীদের উপর যে তান্ডব হয়েছে তার দায় বর্তমান সরকার এড়াতে পারে না।’

এ সময় বক্তারা অবিলম্বে কুমিল্লা, নোয়াখালী, চট্রগ্রাম, চাঁদপুর, রংপুর, সিলেটসহ সারাদেশে পূজামণ্ডপে হামলা, হত্যা, লুটপাট, ভাঙচুরের সঙ্গে জড়িত ও উষ্কানিদাতাদের দ্রুত গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তারা।

আপনার মন্তব্য

আলোচিত