তাহিরপুর প্রতিনিধি

১৯ অক্টোবর, ২০২১ ১২:১১

তাহিরপুরে প্রতিবন্ধী মেয়ের লাঠির আঘাতে মায়ের মৃত্যু

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় রাতের খাবার খেতে গিয়ে মানসিক প্রতিবন্ধী মেয়ের লাঠির আঘাতে গুলজাহান বেগম (৫৫) নামের এক মায়ের মৃত্যু হয়েছে। তিনি উপজেলার দক্ষিণ বড়দল ইউনিয়নের আমতৈল দক্ষিণ পাড়া (কুড়েরপাড়) গ্রামের আক্তার মিয়ার স্ত্রী।

সোমবার (১৮ অক্টোবর) বিকেলে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। এর আগে গত রোববার উপজেলার দক্ষিণ বড়দল ইউনিয়নের আমতৈল দক্ষিণ পাড়া গ্রামের নিজ বাড়িতে ঘটনাটি ঘটে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

পুলিশ ও স্থানীয় এলাকাবাসী সূত্রে জানা যায়, খাদেজা বেগম গত পাঁচ বছর ধরে মানসিক প্রতিবন্ধী ও স্বামী পরিত্যক্তা হয়ে বাবার বাড়িতে বসবাস করছেন। গত রোববার এশার নামাজের পূর্বে রাতের খাবার খাওয়ার জন্য মা গুলজাহান বেগমকে ডেকে নিয়ে আসে চতুর্থ মেয়ে মানসিক প্রতিবন্ধী খাদেজা বেগম (২৪)।

এ সময় ছোট মেয়ে সাদেকা বেগম খাদেজা বেগম ও গুলজাহান বেগম খাবার খেতে দেন। এ সময় হঠাৎ করে খাদেজা কাঠের লাঠি নিয়ে তার মায়ের মাথায় কয়েকটি আঘাত করে রক্তাক্ত জখম করেন। ছোট মেয়ে সাদেকা চিৎকার দিলে পরিবারের অন্য সদস্য ও প্রতিবেশীরা এসে গুলজাহান বেগমকে উদ্ধার করে রাতেই চিকিৎসার জন্য সিলেট এম এম এজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করান। এরপর সোমবার বিকেলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

তাহিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ তরফদার জানান, খাদেজা বেগম গত পাঁচ বছর ধরে মানসিক প্রতিবন্ধী। তার লাঠির আগাতে ওই নারীর মৃত্যুর খবর পেয়েছি। তবে এ ব্যাপারে কোনো লিখিত অভিযোগ পাইনি।

আপনার মন্তব্য

আলোচিত