হবিগঞ্জ প্রতিনিধি:

২০ অক্টোবর, ২০২১ ০৩:০৪

জরিমানা পর শাহজিবাজার বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রে গ্যাস সরবরাহ শুরু

দুই দিন গ্যাস সরবরাহ বন্ধ রাখার পর হবিগঞ্জের শাহজীবাজার বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রের আবাসিক এলাকায় গ্যাস সরববাহ পুনরায় চালু হয়েছে।

অবৈধ সংযোগের দায়ে জরিমানা, বকেয়া বিলসহ প্রায় ১১ লাখ টাকা পরিশোধ করার পর গ্যাস সরবরাহ শুরু হয়।

মঙ্গলবার (১৯ অক্টোবর) রাতে বিষয়টি নিশ্চত করেছেন জালালাবাদ গ্যাসের জেনারেল ম্যানেজার মঞ্জুরুল ইসলাম চৌধুরী।

এর আগে গত শনিবার অবৈধ গ্যাস সংযোগ সরবরাহ করায় শাহজিবাজার বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রে আবাসিক এলাকার গ্যাসের সবকটি লাইন বন্ধ করে দেয় জালালাবাদ গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিষ্ট্রিবিউশন সিষ্টেম।

শাহজিবাজার বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রে ৩টি নতুন আবাসিক ভবনে জালালাবাদ গ্যাস কর্তৃপক্ষের অনুমতি না নিয়ে আরএমএস (রেগুলেটারিং মিটারিং সিষ্টেম) থেকে পাইপ দিয়ে নতুন ভবনগুলোতে গ্যাসের সংযোগ নেয় শাহজিবাজার বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র।

সরজমিন তদন্তে তা প্রমানিত হওয়ার পর ঊর্ধতন কর্তৃপক্ষের নির্দেশে শনিবার সকালে শাহজিবাজার বিদ্যুৎ কেন্দ্রের আবাসিক এলাকার গ্যাস সংযোগ বিছিন্ন করে দেওয়া হয়।

জালালাবাদ গ্যাসের জেনারেল ম্যানেজার মঞ্জুরুল ইসলাম চৌধুরী বলেন, ২০১৬ সাল থেকে সরকারের নির্দেশে সারাদেশে আবাসিক গ্যাস সংযোগ বন্ধ রয়েছে। শাহজিবাজার বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র কর্তৃপক্ষ কোন প্রকার অনুমতি না নিয়ে গোপনে ৪০টি বাসায় গ্যাস সংযোগ নেওয়ায় এ ব্যবস্থা নেওয়া হয়। আরএমএস বন্ধ করে দেযায় পূর্বের সংযোগ নেয়া ৩২টি দ্বিমুখী ও ১৭৯টি একক চুলাও বন্ধ হয়ে যায়।

শাহজিবাজার বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রের প্রধান প্রকৌশলী মো. মিজানুর রহমান অর্থ পরিশোধের কথা স্বীকার করেছেন।

আপনার মন্তব্য

আলোচিত