দিরাই প্রতিনিধি

২৩ অক্টোবর, ২০২১ ২০:২০

আপনি মুক্তিযুদ্ধের চেতনার কি বুঝবেন: পরিকল্পনা মন্ত্রীকে এমপি মানিক

সুনামগঞ্জের দিরাইয়ে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত সম্প্রীতি সমাবেশে পরিকল্পনা মন্ত্রী ও সুনামগঞ্জ-৩ আসনের সাংসদ এমএ মান্নানের বিষেদগার করেছেন বক্তারা।

শনিবার বিকাল ৩ টায়  দিরাই পৌর শহরের থানা পয়েন্টে সম্প্রীতি সমাবেশের আয়োজন করে উপজেলা আওয়ামী লীগ। উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি এডভোকেট সোহেল আহমেদের সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক লুৎফুর রহমানের মিয়ার পরিচালনায় সমাবেশ প্রধান অতিথির বক্তব্য রাখেন, সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক সংসদ সদস্য মতিউর রহমান।

প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন, সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ সভাপতি সুনামগঞ্জ ৫ আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক।

মুহিবুর রহমান মানিক তার বক্তব্যে পরিকল্পনা মন্ত্রীকে ইঙ্গিত করে বলেন, আওয়ামী লীগ সরকারের মন্ত্রী হিসেবে আপনি দিরাই আসবেন ভালো কথা কিন্তু আপনি তো আওয়ামী লীগকে বাদ দিয়ে আসতে পারেন না। ঐক্যবদ্ধ আওয়ামী লীগে আজ যারা বিশৃঙ্খলা সৃষ্টি করছে তাদেরকে চিহ্নিত করা হবে। দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার নাম পরিবর্তন করে এখন শান্তিগঞ্জ নাম করণ করা হয়েছে। কারণ ওখানে তো শান্তি কমিটির অভয় রাজ্য ছিল।

মানিক বলেন, আপনি মুক্তিযুদ্ধের সময় পাকিস্তান সরকারের আমলা ছিলেন, স্বাধীনতার অনেক পরে চাকরি ফিরে পেয়েছে আপনি মুক্তিযুদ্ধের চেতনার কি বুঝবেন।

মতিউর রহমান বলেন, আমি ৬০ বছর যাবত আওয়ামী লীগ করে আসছি। আমি কোনদিন নীতি আদর্শ বদলায়নি। আমি জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শের সাথে কখনো বেইমানী করিনি। বর্তমানেও বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে রাজনীতি করে যাচ্ছি। আজ একজন আমলা চাটুকারিতা করে আওয়ামী লীগে যোগ দিয়ে এমপি মন্ত্রী হয়ে এখন অনেক বড় নেতা হয়ে গেছেন। এখন তিনি সরকারের উন্নয়নের নামে নিজ গ্রামে সব উন্নয়ন করছেন। উন্নয়নের নামে সুনামগঞ্জ জেলাকে উন্নয়নবঞ্চিত করে মানুষের মধ্যে বিভেদ সৃষ্টি করছেন। মাননীয় পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান এমপি আপনি আওয়ামীলীগের সরকারের মন্ত্রী হয়ে আপনি দিরাই আসছেন উন্নয়ন করতে ভালো কথা, কিন্তু আওয়ামী লীগ কে বাদ দিয়ে তো আসতে পারেন না। দিরাই জাতীয় নেতা আব্দুস সামাদ আজাদ, সুরঞ্জিত সেনগুপ্তের এলাকা। এখানের মানুষ খুব সচেতন। এখানে কোন বিভেদ সৃষ্টি করার চেষ্টা করবেন না।

তিনি বলেন, আপনি সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগ কে বাদ দিয়ে কার স্বার্থে কাজ করছেন তা আমাদের জানা আছে। আমি জেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে বিষয়টি তুলে ধরবো। আগামীতে আপনি এমপিও হতে পারবেন না, মন্ত্রীও হতে পারবেন না।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিষ্টার এনামুল কবির ইমন, জেলা আওয়ামী লীগের সদস্য আলতাব উদ্দিন, দিরাই উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান হাফিজুর রহমান তালুকদার, জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ সম্পাদক হুমায়ুন রশিদ লাভলু, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি সিরাজ দৌলা তালুকদার, সাংগঠনিক সম্পাদক এডভোকেট অভিরাম তালুকদার, জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক আসাদুজ্জামান সেন্টু,  দিরাই পৌরসভার মেয়র বিশ্বজিৎ রায় বিশ্ব, জেলা মহিলা আওয়ামী লীগের সহ সভাপতি এডভোকেট রিপা সিনহা। বক্তব্য রাখেন পৌর যুবলীগের সাধারণ সম্পাদক জুয়েল মিয়া, উপজেলা ছাত্র লীগের সভাপতি পারভেজ রহমান সহ বিভিন্ন ইউনিয়নের সাধারণ সম্পাদকবৃন্দ।

আপনার মন্তব্য

আলোচিত