নিজস্ব প্রতিবেদক

২৮ অক্টোবর, ২০২১ ২০:৩৫

আবারও রাজপথে ছাত্রলীগের কমিটি বিরোধীরা

নবগঠিত কমিটির নিয়ে ফাটল ধরেছে সিলেট ছাত্রলীগে। প্রতিনিয়ত পক্ষে-বিপেক্ষে মিছিলে উত্তাল হচ্ছে রাজপথ। গত ১২ অক্টোবর কমিটি গঠনের পক্ষকাল পেরিয়ে গেলেও কাদা ছোড়াছুড়ি বন্ধ হয়নি ছাত্রলীগে।  উপরন্তু বরফ না গলে সিলেট ছাত্রলীগের রাজনীতি উত্তাপ ছড়াচ্ছে।

বুধবার (২৭ অক্টোবর) কমিটি পক্ষের ছাত্রলীগ নেতাকর্মীরা বিরোধীদের চ্যালেঞ্জ জানিয়ে রাজপথে শোডাউন করেন।

বৃহস্পতিবার (২৮ অক্টোবর) কমিটি প্রত্যাখ্যানকারী বিদ্রোহি ছাত্রলীগ নেতাকর্মীরা আবারো নগরে বিক্ষোভ মিছিল করে ত্যাগী-পরীক্ষিতদের দিয়ে ফের কমিটি ঘোষণার দাবি জানান। এদিন বিকেলে জেলা ও নগর ছাত্রলীগ নগরে বিশাল বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি নগরভবনের সামনে আসামাত্র ছাত্রলীগের মিরবক্সটুলা গ্রুপ মিছিলে অংশ নেয়। বিক্ষোভ মিছিলটি নগেরের চৌহাট্টায় গিয়ে পথসভা করে। এরআগে নেতাকর্মীরা রাস্তায় অবস্থান নিয়ে সড়ক অবরোধ করেন। এতে নগরে তীব্র যানজটের সৃষ্টি হয়।  

নেতাকর্মীরা মিছিল থেকে জেলা ছাত্রলীগের সভাপতিকে ধর্ষকদের মদদদাতা উল্লেখ করে তার নেতৃত্ব না মানা এবং জেলার সাধারণ সম্পাদক রাহেল সিরাজকেও প্রত্যাখ্যান করে বক্তব্য দেন।

এসময় পেকার্ড ফেস্টুনে ছাত্রলীগের সভাপতি, মানি না-মানব না, ‘অছাত্র হঠাও, ছাত্রলীগ বাঁচাও’, ‘এক কোটি ২০ লাখ টাকায় সিলেট ছাত্রলীগ খুন’বিভিন্ন স্লোগান সম্বলিত ফেস্টুন কমিটি প্রত্যাখ্যানকারী ছাত্রলীগ নেতাকর্মীর হাতে শোভা পায়।
জেলা পরিষদ থেকে টিলাগড় শফিক চৌধুরীর অনুসারী ছাত্রলীগের একটি মিছিল অংশগ্রহণ করে এ বিক্ষোভে।

মিছিলে তারা ‘সন্ত্রাসীদের মদদদাতা, টাকায় হওয়া ‘সন্ত্রাসী’ কমিটি’, অছাত্র দিয়ে ছাত্রলীগের কমিটি’, ‘প্রতারণা-জালিয়াতিসহ বিভিন্ন মামলার আসামি,’ ফ্রিডম পার্টির নেতার নাতিকে দিয়ে ছাত্রলীগের কমিটি’ মানিনা, মানবো না,’ লেখা এমন সব পেকার্ড বহন করছিলেন নেতাকর্মীরা।  

মিছিল পরবর্তী পথসভায় বক্তারা বলেন, টাকার বিনিময়ে সন্ত্রাসের গডফাদার, ধর্ষকদের মদদদাতা, অছাত্র দিয়ে টাকার বিনিময়ে কমিটি দেওয়া হয়েছে। প্রহসনের কমিটি বাতিল দাবি অনিয়ম খতিয়ে দেখতে দলীয় প্রধান নেত্রীর কাছে বিচার দাবি করেন তারা।

গত ১২ অক্টোবর সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করা হয়। এর পর থেকেই জেলা ও মহানগর ছাত্রলীগ কমিটি প্রত্যাখান করে লাগাতার আন্দোলনে রয়েছে। মিছিলটি তেলীহাওর ব্লক থেকে শুরু করে কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে শেষ হয়।

সিলেট জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক শাক্কুর আহমেদ জনির সভাপতিত্বে এবং মহানগর ছাত্রলীগ নেতা বাছিত তুহিনের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখছেন সিলেট জেলা ছাত্রলীগের সাবেক উপ-পাঠাগার সম্পাদক এম আর মুহিব, মহানগর ছাত্রলীগ নেতা মুশফিক রুমু, দীপংকর টিপু, ফাহিম রশিদ চৌধুরী, শহীদুল ইসলাম সৌমিক, মুসাহিদ আলী, শিপু চৌধুরী, সৌরভ জায়গিরদার, সিলেট জেলা ছাত্রলীগে সাবেক বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক আশফাক আহমেদ মাসুদ প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত