হবিগঞ্জ প্রতিনিধি

২৫ জানুয়ারি, ২০২২ ১৫:৩৭

হবিগঞ্জে সরকারি হাসপাতাল থেকে নবজাতক চুরি

হবিগঞ্জ সদর হাসপাতাল থেকে একদিনের নবজাতক চুরি হয়েছে। এ নিয়ে নবজাতকের স্বজনদের সঙ্গে স্বাস্থ্যকর্মীদের ব্যাপক হট্টগোল সৃষ্টি হয়েছে। নবজাতকের পিতার দাবি কর্তব্যরত নার্সদের মাধ্যমে তার নবজাতক চুরি হয়েছে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে পুলিশ জিজ্ঞাসাবাদ করে।

স্থানীয়রা জানিয়েছেন, শায়েস্তাগঞ্জ উপজেলার মহরারপুর গ্রামের দেলোয়ার হোসেনের স্ত্রী ফেরদৌসী আক্তার গতকাল সোমবার (২৪ জানুয়ারি) রাতে সদর হাসপাতালে ভর্তি হন।

মঙ্গলবার (২৫ জানুয়ারি) সকালে হাসপাতালে গাইনি ওয়ার্ডে তার ছেলে সন্তানের জন্ম হয়। সকাল ৯টার দিকে নবজাতক কিছুটা অসুস্থবোধ করলে তাকে স্কেনু ওয়ার্ডে স্থানান্তর করে চিকিৎসকরা।

সকাল ৯টার দিকে নবজাতকের আত্মীয়-স্বজনদের বের করে দিয়ে শিশুর চিকিৎসা করা হয়। এর কিছুক্ষণ পরে আত্মীয়-স্বজনরা নবজাতকের কাছে গেলে খালি বেড পড়ে রয়েছে দেখতে পান। এ সময় কর্তব্যরত নার্সদের জিজ্ঞাসাবাদ করলে তারা জানায় নবজাতক তার বাবা নিয়ে গেছে। এরপর থেকে নবজাতককে পাওয়া যায়নি। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে হাসপাতালে দায়িত্বরত নার্সদের জিজ্ঞাসাবাদ করে।

দুপুরের দিকে নবজাতকের পিতা দেলোয়ার হোসেন জানিয়েছেন, কর্তব্যরত নার্স ও ঝাড়ুদারদের সহযোগিতায় তার ছেলেকে চুরি করা হয়েছে। তিনি তাদেরকে জিজ্ঞাসাবাদ করার জন্য প্রশাসনের নিকট দাবি জানান।

হবিগঞ্জ সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আমিনুল হক সরকার বলেন, নবজাতকের বাবার কথা বলে নার্সদের নিকট থেকে এক ব্যক্তি নবাজতকে নিয়ে গেছে। বিষয়টি জানার পর পুলিশকে খবর দেওয়া হয়েছে পুলিশ ঘটনাস্থলে এসে খোঁজ-খবর নিচ্ছে। ওয়ার্ডের কর্তব্যরত নার্সদের ভালোভাবে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

হবিগঞ্জ সদর থানার উপ পরিদর্শক (এসআই) ইয়াকুব আলী বলেন, হাসপাতালে চুরির ঘটনার খবর পেয়ে আসছি। কে বা কারা জড়িত এ বিষয়ে তদন্ত করা হচ্ছে। তদন্তের পর বিস্তারিত জানাতে পারব।

আপনার মন্তব্য

আলোচিত