দোয়ারাবাজার প্রতিনিধি:

১১ সেপ্টেম্বর, ২০২২ ২৩:৫৮

দোয়ারাবাজারে অধ্যক্ষকে পেটাল দুর্বৃত্তরা

সুনামগঞ্জের দোয়ারাবাজারে বড়খাল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষকে পিটিয়ে রক্তাক্ত জখম করেছে দুর্বৃত্তরা।

রোববার কলেজ ক্যাম্পাসে এই ঘটনা ঘটে। গুরুতর আহত অধ্যক্ষকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

অভিযোগ রয়েছে, উপজেলার বড়খাল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ নজীর আহম্মদকে তার অফিস কক্ষে ঢুকে গালাগাল করে স্থানীয় যুবক দেলোয়ার হোসেন। পরে অধ্যক্ষ আসন্ন এসএসসি পরীক্ষাকেন্দ্র পরিদর্শন করতে যান। সেখানে থেকে ফেরার পথে ওত পেতে থাকা দেলোয়ার, মোখলেছুর রহমান, ফয়জুর রহমান ও সোহাইব আহমদ বদ্ধ ঘরে নিয়ে তাকে লোহার পাইপ দিয়ে পিটিয়ে আহত করে।

পরে স্থানীয়রা উদ্ধার করে অধ্যক্ষকে প্রথমে দোয়ারাবাজার স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান।

এ ঘটনায় এলাকায় নিন্দা ও প্রতিবাদের ঝড় বইছে।

খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারজানা প্রিয়াংকা অধ্যক্ষকে দেখতে হাসপাতালে যান। এ সময় দোয়ারাবাজার থানার ওসি দেবদুলাল ধরকে দ্রুত ব্যবস্থা নেওয়ার পরামর্শ দেন।

তাৎক্ষণিকভাবে উপজেলা শিক্ষক সমিতি এবং সুশীল সমাজের প্রতিনিধিরা নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। তারা জড়িতদের দ্রুত গ্রেপ্তার এবং শাস্তির দাবি জানান।

অধ্যক্ষের ওপর হামলাকারীরা স্থানীয় বাংলাবাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল হোসেনের ভাতিজা। তিনি বললেন, ঘটনাটি শুনে তিনিও লজ্জায় পড়েছেন। বিষয়টি মীমাংসার জন্য তিনি সবার সঙ্গে যোগাযোগ করছেন।

ওসি দেবদুলাল ধর বলেন, অধ্যক্ষকে মারধরের ঘটনায় মামলা হয়েছে। জড়িতদের দ্রুত গ্রেপ্তার করে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারজানা প্রিয়াংকা বলেন, ‘জড়িতদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে পুলিশকে নির্দেশ দেওয়া হয়েছে। এর আগে দেশের একাধিক স্থানে শিক্ষকের ওপর হামলার ঘটনা ঘটেছে।’

সূত্র: সমকাল।

আপনার মন্তব্য

আলোচিত