রেজুওয়ান কোরেশী, জগন্নাথপুর

২৪ সেপ্টেম্বর, ২০২২ ২২:১১

জগন্নাথপুরে বেড়ানোর নতুন আকর্ষণ রানীগঞ্জ সেতু

সুনামগঞ্জের-জগন্নাথপুর-আউশকান্দি আঞ্চলিক মহাসড়কের জগন্নাথপুর উপজেলার রানীগঞ্জে কুশিয়ারা নদীর ওপর নির্মিত সেতুটি উদ্বোধন অপেক্ষায় আছে। নবনির্মিত সেতুটি ঘিরে অবকাশের নতুন জায়গা খুঁজে পেয়েছেন সাধারণ মানুষ। তাইতো স্থানীদের সাথে সাথে পর্যটকদেরও কাছে ডাকছে সেতুটি।

শুক্রবার (২৩ সেপ্টেম্বর)  বিকেলে  সরজমিনে ঘুরে দেখা যায়, ভ্রমণ পিপাসুদের কাছে নতুন আকর্ষণ হয়ে উঠেছে রানীগঞ্জ সেতুটি। সেতুতে এসে অনেকেই পরিবার  বন্ধু-বান্ধবসহ ছবি তুলে ফেসবুকে পোস্ট দিচ্ছেন। এ ব্রিজটি এখন ফেসবুক ও টিকটক প্রেমিদের জন্য সবথেকে বেশি পছন্দের জায়গা। তাদের এসব পোস্ট দেখে সৌন্দর্যপ্রেমী ও পর্যটকদের মাঝে ব্রিজের দেখতে আগ্রহীদের সংখ্যা বাড়ছে। একজন অন্যজনের কাছ থেকে খবর নিয়ে অনেকেই আসছে ব্রিজের অপরূপ সৌন্দর্য উপভোগ করতে।

উল্লেখ্য, ২০১৭ সালে সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এবং তৎকালীন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী বর্তমান পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান সেতুর ভিত্তি প্রস্তর স্হাপন করেন। ৭০২ মিটার দৈর্ঘ্য ও ১০.২৫ মিটার বক্স গার্ডার সেতুটি দেড়শ কোটি টাকা ব্যয়ে নির্মিত হচ্ছে। সেতুটি চালুর পর সুনামগঞ্জ থেকে ঢাকার দুরত্ব কমবে ৮০ কিলোমিটার।

স্থানীয় কৃষক আব্দুর রহমান জানান, বিকেলে এসে এখানে কেউ ছবি তুলছেন, কেউ সেলফি তুলছেন, আবার অনেকেই ঘুরে বেড়াচ্ছেন। প্রতি দিনই নারী-পুরুষ ও তরুণ-তরুণীদের ভিড় থাকে।

উপজেলার সৈয়দপুর গ্রাম থেকে ঘুরতে আসা তরুণ দিদার, তানভীর ও সাহবির জানান, মুগ্ধ আমরা।  ব্রিজে এলে কিছু সময় আনন্দে থাকা যায়।  আসলে অন্য রকম, আমরা এবার ব্রিজে প্রথম এসেছি। বন্ধুদের নিয়ে খুব ভাল সময় কাটছে।

ব্রিজে বেড়াতে সিলেট থেকে আসা তরুণ আশরাফুল ইসলাম সাকিব জানান, শহরের অদূরে সুনামগঞ্জের জগন্নাথপুর আউশকান্দি আঞ্চলিক মহাসড়কের জগন্নাথপুর উপজেলার রানীগঞ্জে কুশিয়ারা নদীর ওপর রানীগঞ্জ সেতুটি খুবই সুন্দর। যাত্রাপথে এ  সৌন্দর্য আমাদের কাছে টেনে নিয়েছে। স্মৃতি ধরে রাখতে ব্রিজের কাছে গিয়ে কিছু ছবি তুলেছি। ভাল লেগেছে আমাদের।

ঘুরতে আসা ব্যবসায়ী আব্দুর রহমান জানান, সেতুটি চালুর পর সুনামগঞ্জ থেকে ঢাকার দুরত্ব কমবে, আমাদের ব্যবসায়িদের জন্য ভাল হবে ধন্যবাদ মাননীয় প্রধানমন্ত্রী।

রানীগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছদরুল ইসলাম বলেন, রানীগঞ্জে কুশিয়ারা নদীর ওপর রানীগঞ্জ সেতুটির এখনও কিছু কাজ রয়ে গেছে। আশা করি কিছু দিনের মধ্যে শেষ হবে।

আপনার মন্তব্য

আলোচিত