সিলেটটুডে ডেস্ক

০৫ জানুয়ারি, ২০১৬ ০১:০২

গুণীজনদের সম্মান প্রদানের মধ্যে দিয়ে সমাজে গুণীজন তৈরি হবে: ড. মোমেন

জাতিসংঘের সাবেক স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত প্রফেসর এমেরিটাস ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, সুধীর চন্দ্র দে ফাউন্ডেশন দীর্ঘ থেকে মেধাবী ও দরিদ্র শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ, গুণীজনদের সম্মাননা প্রদান, চিকিৎসা সেবায় সাহায্য প্রধান, শিক্ষা- সংস্কৃতি ও সৃজনশীল জীবনের উৎকর্ষ সাধনের উৎসাহ ও সাহায্য প্রদান করে আসছে। তাদের মহৎ এই গুণাবলীর মধ্যে দিয়ে সমাজে তৈরি হবে গুণীজনদের। আমি তাদের মহৎ প্রচেষ্টাকে সাধুবাদ জানাচ্ছি এবং সর্বাঙ্গীণ সাফল্য ও মঙ্গল কামনা করছি।

সোমবার সিলেট জেলা পরিষদ মিলনায়তনের সুধীর চন্দ্র দে ফাউন্ডেশন’র উদ্যোগে গুণীজন সম্মাননা, শিক্ষা ও সাংস্কৃতিক উপকরণ বিতরণ ও স্মারক গ্রন্থ প্রকাশ অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্য তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

সুধীর চন্দ্র দে ফাউন্ডেশন’র উদযাপন পরিষদের আহবায়ক হিমাংশু ভূষণ কর (বাদল)’র সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন সিলেট সিটি কর্পোরেশনের সাবেক মেয়র ও মহানগর আওয়ামীলীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী। সংবর্ধিত অতিথি বক্তব্য রাখেন ৫ গুণীজন প্রবীণ আইনজীবী মুজিবুর রহমান (মুক্তিযোদ্ধা), অধ্যাপক বিজিত কুমার দে (শিক্ষা), রসময় মহান্ত (সাহিত্য), কবি একে শেরাম (সংস্কৃতি), রবীন্দ্র চন্দ্র রায় (সংগীত)।

অনুষ্ঠানে মূল প্রবন্ধ পাঠ করেন সুধীর চন্দ্র দে ফাউন্ডেশন’র সদস্য সচিব সুপর্ণ দে। স্বাগত বক্তব্য রাখেন বিধান দত্ত।

ফাতেমা রশিদ সাবার পরিচালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগ নেতা এস এম নুনু মিয়া, নজরুল একাডেমীর সাধারণ সম্পাদক কাউন্সিলর রেজওয়ান আহমদ, সিলেট জেলা খেলাঘরের সভাপতি পুরঞ্জয় চক্রবর্তী বাবলা, সাধারণ সম্পাদক অরূপ শ্যাম বাপ্পী, সম্পাদক মণ্ডলীর সদস্য তপন চৌধুরী টুটুল, রোটারিয়ান আর কে ধর, পুস্পহাসি খেলাঘর আসরের সভাপতি তাপসী চক্রবর্তী লিপি, সহ-সভাপতি তুহিন কান্তি ধর, সিরাজ উদ্দিন শিরুল, গোলাম রাব্বী চৌধুরী, অভিনন্দন ধর চৌধুরী, আব্দুল আওয়াল ওয়েছ, অভিজিৎ দে প্রমুখ।

অনুষ্ঠানে সাংস্কৃতিক ও শিক্ষা উপকরণ বিতরণ করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত