সিলেটটুডে ডেস্ক

১০ মার্চ, ২০২৪ ২২:৫৫

ডামি সরকারের পতন না হওয়া পর্যন্ত জনতার সংগ্রাম চলবে: খন্দকার মুক্তাদির

বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির বলেছেন, বাকশালী আওয়ামী সরকার ক্ষমতা ধরে রাখতে এমন কোন অপকর্ম বাকী রাখে নাই। তারা ১৪ সালে বিনাভোটে, ১৮ সালে রাতের ভোটে ও সর্বশেষ ২০২৪ সালে ডামি ভোটে সরকার গঠন করেছে। তাদের কথিত ৭ জানুয়ারির পাতানো ডামি নির্বাচন জনগণ বয়কট করেছে। তাই ফ্যাসিস্ট সরকার জনগণের উপর প্রতিশোধ নিতে একের পর এক জনদুর্ভোগ সৃষ্টি করে চলেছে। রমজান মাসকে সামনে রেখে সরকার আরো বেপরো হয়ে উঠেছে। ইতিহাস স্বাক্ষী বাকশালী সরকারের শেষ পরিনতি ভালো হয়নি। আওয়ামী ডামি সরকারের জন্যও ইতিহাসের চরম লজ্জাজনক পরিনতি অপেক্ষা করছে। ডামি সরকারের পতন না হওয়া পর্যন্ত জনতার সংগ্রাম চলছে এবং চলবে। তৃনমূল বিএনপিকে সুসংগঠিত করার মাধ্যমে গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনকে বেগবান করতে হবে।

তিনি রোববার বিকেলে নগরীর কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের শহীদ সুলেমান হলে সিলেট মহানগর বিএনপির উদ্যোগে ৪২টি ওয়ার্ড ও অঙ্গ-সহযোগি সংগঠনের নেতাকর্মীদের নিয়ে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।

মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইমদাদ হোসেন চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠিত সভায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও সাবেক সিলেট সিটি মেয়র আরিফুল হক চৌধুরী।

প্রধান বক্তার বক্তব্যে সাবেক মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, জনগণ ৭ জানুয়ারীর কথিত নির্বাচন বয়কট করে প্রমাণ করেছে এই ডামি সরকারের সাথে ভোটারদের কোন সম্পর্ক নেই। লুটেরা সরকারের বিরুদ্ধে গণআন্দোলন গড়ে তুলতে হবে। হামলা-মামলা গ্রেফতার নির্যাতন জনতার সংগ্রামকে দমিয়ে রাখতে পারবেনা। জনতার বিজয় নিশ্চিত না হওয়া পর্যন্ত আমরা রাজপথে ছিলাম আছি এবং থাকবো।

মতবিনিময় সভায় ৪২টি ওয়ার্ড, মহানগর বিএনপি ও অঙ্গ-সহযোগি সংগঠনের বিভিন্ন পর্যায়ের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, মহানগর বিএনপির সাবেক যুগ্ম আহবায়ক রেজাউল হাসান কয়েস লোদী, নজিবুর রহমান নজিব ও সৈয়দ মঈন উদ্দিন সোহেল, বিএনপি নেতা মূর্শেদ আহমদ মুকুল, হুমায়ুন আহমেদ মাসুক, ডাঃ আশরাফ আলী, মুফতি নেহাল উদ্দিন, ওয়ার্ড বিএনপির সভাপতিদের মধ্যে আব্দুল হাকিম, মির্জা বেলায়েত হাসান লিটন, সুয়াইব আহমদ সোয়েব, খায়রুল ইসলাম খায়ের, আব্দুল ওয়াদুদ মিলন, সবুর আহমদ খান, মিজান আহমদ, আব্দুল মুনিম, মহানগর জাসাসের আহবায়ক তাজ উদ্দিন মাসুম, ওয়ার্ড বিএনপি সাধারণ সম্পাদকদের মধ্যে মোঃ রফিকুল ইসলাম রফিক, সাব্বির আহমদ, রুবেল বক্স, সৈয়দ রহিম আলী রাসু, আব্দুল মালিক সেকু, জমজম বাদশা, মহানগর যুবদলের সাবেক সিনিয়র সদস্য তোফাজ্জল হোসেন বেলাল, মহানগর স্বেচ্ছাসেবক দলের ভারপ্রাপ্ত সদস্য সচিব আবু আহমদ আনসার, যুবদল নেতা নজরুল ইসলাম, সোহেল মাহমুদ, জিএ বাপ্পি, ১৮নং ওয়ার্ড বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুল মুমিন, মহানগর শ্রমিক দলের সদস্য সচিব জাহাঙ্গীর আলম জীবন, মহানগর ছাত্রদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হোসেন আহমদ ও সাংগঠনিক সম্পাদক রুবেল ইসলাম প্রমূখ। সভার শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন বিএনপি নেতা আফজাল উদ্দিন।

সভায় বিগত সময়ে কারা নির্যাতনের শিকার দলীয় নেতাকর্মীদের মধ্যে থেকে বিএনপি নেতা আব্দুল্লাহ শফি সায়েদ, যুবদল নেতা ওসমান গনি, জামাল আহমদ খান, স্বেচ্ছাসেবক দল নেতা বিমল দেবনাথ, বিএনপি নেতা মোঃ শফিক নুর, স্বেচ্ছাসেবক দল নেতা জেবল মিয়া, ছাত্রদল নেতা বিপুল হোসেন, এস আর সোহান, কদম আহমদ, আলা উদ্দিন,ফয়সল, মমিন, ফখরুল, সিদ্দিক পারভেজ, ফরিদ আলী, আলী হোসেন মুক্তার ও সবুজ গাজীকে ফুল দিয়ে বরণ এবং সংবর্ধনা প্রদান করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত