সিলেটটুডে ডেস্ক

২২ জানুয়ারি, ২০১৬ ১৭:৪৭

সরকার স্বাস্থ্যসেবা তৃণমূল পর্যায়ে পৌঁছে দিচ্ছে: এম এ মান্নান

অর্থ ও পারিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান বলেছেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে সরকার স্বাস্থ্য-সেবা খাতকে সু-সংগঠিত করে তৃণমূল পর্যায়ে পৌঁছে দিচ্ছে।

শুক্রবার বেলা সাড়ে ১১টায় সিলেট নগরীর জেলা শিল্পকলা একাডেমী অডিটোরিয়ামে টেকনিক্যাল পদমর্যাদা ও বেতন স্কেলের দাবিতে বাংলাদেশ হেলথ অ্যাসিস্ট্যান্ট অ্যাসোসিয়েশনের সিলেট বিভাগীয় সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি আরো বলেন, আমি আপনাদের সমস্যার কথা অবশ্যই কতৃপক্ষের কাছে তুলে ধরবো। কতৃপক্ষ অবশ্যই এগুলোর সমাধানের ব্যবস্থা নিবেন।

বাংলাদেশ হেলথ্ এসিসট্যান্ট এসোসিয়েশেন, কেন্দ্রীয় ও সিলেট বিভাগীয় কমিটির সভাপতি আব্দুল্লাহ আল আনসারী’র সভাপতিত্বে , আমিনুর রহমান ও আবুল ফয়েজ ত্বোহার পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, জাতীয় সংসদের হুইপ মো. শাহাব উদ্দিন, এমপি, স্বাস্থ্য অধিদপ্তর পারচালক(প্রষাসন) ডা. মো. ইহ্তেশামুল হক চৌধুরী, পরিচালক (স্বাস্থ্য) সিলেট বিভাগ ডা. গৌরমনি সিনহা, সিভিল সার্জন ,সিলেট ডা. মো. হাবিবুর রহমান, সিভিল সার্জন সুনামগঞ্জ ডা. মো. আব্দুল হাকিম, সিভিল সার্জন মৌলভীবাজার ডা. সত্যকাম চক্রবর্তী, সিভিল সার্জন হবিগঞ্জ দেবপদ রায়।

এসময় বক্তারা বলেন, আমরা ১৯৭৭ সালে জাতীয় বেতন স্কেল অনুযায়ী ১৬ তম গ্রেড স্কেলে ছিলাম। ভেটেরিনারি ফিল্ড অ্যাসিস্ট্যান্ট, ব্লক সুপারভাইজার ছিল ১৯ তম গ্রেড স্কেলে। প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা ছিলো ১৭ তম গ্রেড স্কেলে। বর্তমানে এরা সবাই ১৪ থেকে ১১ তম গ্রেডে চলে এসেছে। কিন্তু আমরা এখনো ১৬ তম গ্রেডেই বেতন পাচ্ছি। যা মারাত্মক বেতন বৈষম্য এবং আমাদের কর্মী বাহিনীর জন্য চরম হতাশার।
এ সময় তারা তাদের এ দাবিগুলো মেনে নেওয়ার জন্য সরকারের প্রতি আহবান জানান।

আপনার মন্তব্য

আলোচিত