নিজস্ব প্রতিবেদক

০৬ মে, ২০২৪ ১৩:১১

নিজেকে প্রধানমন্ত্রীর মনোনীত বলে সমালোচনায় চেয়ারম্যান প্রার্থী

অবনী মোহন দাশ

শাল্লা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী অবনী মোহন দাশ নির্বাচনী সভায় বক্তব্যকালে নিজেকে মাননীয় প্রধানমন্ত্রী ও এমপির মনোনীত প্রার্থী বলার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। বিষয়টি নিয়ে ক্ষোভ দেখা দেয় স্থানীয় আওয়ামী লীগ ও ভোটারদের মধ্যে।

গত ২ মে নির্বাচনী ৪ নং শাল্লা ইউনিয়নের দামপুর গ্রামের নির্বাচনী উঠান বৈঠকে বক্তব্যের ভিডিও ভাইরাল হলে এসময় তাকে বলতে শোনা যায়, "আমি মাননীয় প্রধানমন্ত্রী ও এমপির মনোনীত এবং সহযোগী প্রার্থী হিসেবে আগামী বুধবার (৮ মে) ঘোড়া মার্কায় ভোট দিয়ে বিজয়ী করতে সকলের সহযোগী চাই "।


শাল্লা উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও শাল্লা ইউপির চেয়ারম্যান আব্দুস সাত্তার মিয়া জানান, মাননীয় প্রধানমন্ত্রী বলেছেন উপজেলা নির্বাচন হবে সম্পূর্ণ নির্দলীয় ও নিরপেক্ষ। অবনী মোহন দাশ যে বক্তব্য দিয়েছেন এটা মিথ্যা ও ভিত্তিহীন। আমি এমপি মহোদয়ের সাথে কথা বলছি, উনি (এমপি) বলছেন উনার কোন মনোনীত প্রার্থী নেই ৷


শাল্লা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক চৌধুরী আব্দুল্লাহ আল মাহমুদ (আল-আমিন) বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বর্ধিত সভায় ক্লিয়ার করেছেন এবারের উপজেলা নির্বাচন হবে সম্পূর্ণ নির্দলীয় ও নিরপেক্ষ। কাউকে কোন মনোনয়ন দেওয়া হয়নি৷ উনি (অবনী বাবু) যে বক্তব্য দিয়েছেন, উনি নিজেই আমাদের প্রয়াত নেতা সুরঞ্জিত সেনগুপ্তের মৃত্যুর পর মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশ অমান্য করে প্রতিটি নির্বাচনে নৌকার বিরোধিতা করেছেন।


এ বিষয়ে জানতে চাইলে সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নোমান বখত পলিন বলেন, মাননীয় প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সবার জন্য উন্মুক্ত করেছেন দলীয় কোন প্রতীক নেই। জনগণ এত বোকা নয়, জনগণ যাকে ইচ্ছে তাকেই ভোট দিবেন। নিজের কোন প্রার্থী নেই জানিয়ে দিরাই-শাল্লার মাননীয় এমপি ড. জয়া সেনগুপ্তা জানান, আমি মাননীয় প্রধানমন্ত্রীর কথা মেনে কাজ করি।উপজেলা নির্বাচনে কোন এমপি ও মন্ত্রী যেন প্রভাব বিস্তার করতে না পারে সেজন্য সরকার থেকে নিষেধ করা হয়েছে। আমার কোন মনোনীত প্রার্থী নেই। সবাই যার যার নির্বাচন করছেন।


এদিকে নিজের বক্তব্যকে স্লিপ অব টাং আখ্যা দিয়ে চেয়ারম্যান প্রার্থী অবনী মোহন দাশ বলেন, আমি এমন কোন বক্তব্য দিয়েছি বলে মনে হচ্ছে না তবে যদি বলে থাকি তাহলে এটি স্লিপ অব টাং। আমি প্রতিদিন অনেক জায়গায় যাই কখন কি বলে ফেলি মুখ ফসকে নির্বাচনের চাপে এমন ভুল হয়ে থাকতে পারে, তবে বিষয়টি নিয়ে সমালোচনা কিছু নেই জানিয়ে ওই প্রার্থী বলেন, সবাই জানে এবারের নির্বাচন নির্দলীয় তাহলে আমি যদি বলিও লোকে কি বিশ্বাস করবে? এটি সবাই জানে এই নির্বাচন নিরপেক্ষ আমি কারো বা কোন দলীয় মনোনীত প্রার্থী নই।

আপনার মন্তব্য

আলোচিত