সিলেটটুডে ডেস্ক

২৯ মে, ২০২৪ ১৯:২০

সিলেট নগরে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাবে ৭৮ হাজার শিশু

জাতীয় ভিটামিন ‘এ’প্লাস ক্যাম্পেইন উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছে  সিলেট সিটি কর্পোরেশন। বুধবার (২৯ মে) দুপুরে  সিলেট সিটি কর্পোরোশনের সম্মেলন কক্ষে এই সভা অনুষ্ঠিত হয়। এতে সিলেটে কর্মরত বিভিন্ন গণমাধ্যমের কর্মীরা অংশ নেন।

মতবিনিময় সভায় সিলেট সিটি কর্পোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম জানান, আগামী ১ জুন  জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন অনুষ্ঠিত হবে। সিটি কর্পোরেশনের ৪২ টি ওয়ার্ডের ৩৪৮টি কেন্দ্রে মোট ৭৮ হাজার ১২৯ জনকে ভিটামিন এ ক্যাম্পেইনের আওতায় আনার লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে সিলেট সিটি কর্পোরেশন।

১ জুন সকাল ১০ টায় নগরীর ‘বাগবাড়ীস্থ বর্ণমালা স্কুল ’ কেন্দ্রে ক্যাম্পেইনের শুভ উদ্বোধন করবেন সিলেট সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত মেয়র মো. মখলিছুর রহমান কামরান। ক্যাম্পেইনে ৬ থেকে ১১ মাস বয়সী ৮ হাজার ৮৬৫ জন শিশুকে একটি করে নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। আর ১২ থেকে ৫৯ মাস বয়সী ৬৯ হাজার ২৬৪ জন শিশুকে খাওয়ানো হবে একটি করে লাল রঙের ক্যাপসুল। সর্বমোট ৭৮ হাজার ১২৯ জন শিশুকে ভিটামিন ‘এ’  ক্যাপসুল খাওয়ানো হবে।

এই ক্যাম্পেইন সফল করতে সাংবাদিকদের সহায়তা কামনা করেন  সিলেট সিটি কর্পোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা  ডা. জাহিদুল ইসলাম।  এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  সিলেট সিটি কর্পোরেশনের সচিব মো. আশিক নুর, জনসংযোগ কর্মকর্তা সাজলু লস্কর, স্বাস্থ্য কর্মকর্তা ডা. সুলতানা সিরাজী উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত