বানিয়াচং প্রতিনিধি

০৯ ফেব্রুয়ারি , ২০১৬ ১৮:০৭

বানিয়াচংয়ে মা সমাবেশ

‘মানসম্মত শিক্ষা জাতির প্রতিজ্ঞা’জাতীয় শিক্ষা সপ্তাহের এই শ্লোগানকে সামনে রেখে বানিয়াচংয়ে ‘মা’ সমাবেশ ২০১৬ অনুষ্ঠিত হয়েছে।

গতকাল মঙ্গলবার সকাল ১১টায় বানিয়াচং রায়েরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে এই সমাবেশ অনুষ্ঠিত হয়।

বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি আমবাগান উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিপুল ভূষন রায়ের সভাপতিত্বে ও বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাবীবুর রহমানের সঞ্চালনায় সমাবেশে প্রধান অতিথি ছিলেন,বানিয়াচং উপজেলা পরিষদের চেয়ারম্যান শেখ বশীর আহমেদ।

প্রধান অতিথির বক্তব্যে শেখ বশীর আহমেদ বলেন,পিছিয়ে পড়া বানিয়াচংকে শিক্ষাক্ষেত্রে আমরা অনেকদুর এগিয়ে নিতে চাই।শিক্ষার কোন বিকল্প নাই।একজন মা ই পারেন তার শিশুকে পরিপূর্ণ করে সামাজিকভাবে মানুষ করে তুলতে।আর এর পিছনে প্রথমে সমাজে মায়েদের ভূমিকা অপরিসীম।

তিনি আরও বলেন,মানসম্মত শিক্ষার পরিবেশ আমাদেরকে সৃষ্টি করতে হবে।সেই লক্ষ্যে বর্তমান শিক্ষাবান্ধব সরকার দিনরাত পরিশ্রম করে শিক্ষাকে অনেক উচুতে পৌছানোর জন্য কাজ করে যাচ্ছে।

মা সমাবেশে বিশেষ অতিথি থেকে বক্তব্য রাখেন,বানিয়াচং উপজেলা নির্বাহী অফিসার শরীফুল ইসলাম,ওসি নির্মলেন্দু চক্রবর্তী,উপজেলা  প্রাথমিক শিক্ষা অফিসার রফিকুল ইসলাম সিদ্দিকী,মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি আদর্শ উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক,উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব আমির হোসেন মাষ্টার,উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান ইকবাল হোসেন খান,৪নং ইউপি.চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী মমিন,৩নং ইউপি.চেয়ারম্যান হাবীবুর রহমান,প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি রতীন্দ্র সুত্রধর,পাড়াগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলী রহমান ও এসএমসির সদস্য আনোয়ার হোসেন।

অভিভাবকদের পক্ষ থেকে বক্তব্য রাখেন,জাকিয়া খান ও শাকিলা খানম। সমাবেশে স্বাগত বক্তব্য রাখেন অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাবীবুর রহমান।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন,উপজেলা সহকারি শিক্ষা অফিসার বাবু সুব্রত কুমার দাশ,হাফিজুল ইসলাম,শিক্ষক মুছা মিয়া,আব্দুর রউফ,মোজাম্মিল হোসেন খান,সুকেশ চন্দ্র দাশ,রাতুল রায়,মনিরুল ইসলাম,অবসরপ্রাপ্ত শিক্ষক আলহাজ্ব কবির মিয়া,গোপী রায়,অভিভাবক তোতা মিয়া চৌধুরী,মো.ফজলু মিয়া,দিলারা বেগম,কবিতা আক্তার,সুফিয়া বেগম,আম্বিয়া খাতুন,কবিতা রায়,নুরুন্নেচ্ছা বেগম,জামিলা খাতুন,হুসনা বেগম,বিদ্যালয়ের শিক্ষিকা ও মা সমাবেশে আগত শতশত মা।

সমাবেশের শুরুতেই পবিত্র কোরআন তেলাওয়াত করেন মার্জিয়া আক্তার ও গীতা পাঠ করেন জয়শ্রী রায়।

পরিশেষে প্রথম শ্রেণি থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত কৃতী ছাত্রছাত্রীদের বিদ্যালয়ের পক্ষ থেকে পুরষ্কৃত করেন সমাবেশে আগত প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দ।

আপনার মন্তব্য

আলোচিত