নিজস্ব প্রতিবেদক

১২ ফেব্রুয়ারি , ২০১৬ ২২:৩১

তাফসির মাহফিলের নামে ‘জামায়াতের নাশকতার চেষ্টা’, পণ্ড করে দিলো পুলিশ

সিলেট নগরীর আলিয়া মাদ্রাসা মাঠে 'আঞ্জুমানে খেদমতে কোরআন' নামক একটি সংগঠন আয়োজিত তাফসির মাহফিল বন্ধ করে দিয়েছে পুলিশ। শুক্রবার থেকে দু'দিনব্যাপী এ তাফসির মাহফিল হওয়ার কথা ছিল।

পুলিশ জানিয়েছে, আঞ্জুমানে খেদমতে কোরআন ব্যানারের পেছনে জামায়াতে ইসলামী এই তাফসির মাহফিলের আয়োজন করেছিলো। তাফসির মাহফিলকে কেন্দ্র করে নাশকতার পরিকল্পনা ছিলো জামায়াতের। তাই এই আয়োজন বন্ধ করে দেওয়া হয়।

গত কয়েকদিন ধরেই তাফসির মাহফিল নিয়ে নগরজুড়ে প্রচারণা চালিয়ে আসছিল আঞ্জুমানে খেদমতে কোরআন। সিলেট নগরীর আলিয়া মাদরাসা মাঠে তারা প্যান্ডেলও বেঁধেছিল তারা। শুক্রবার বিকেলে একদল পুলিশ আলিয়া মাদ্রাসা মাঠে গিয়ে এই আয়োজন বন্ধ করে দেয়। এরপর আলিয়ার মাঠে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

সিলেট কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুহেল আহমদ সিলেটটুডে টোয়েন্টিফোর ডটকমকে বলেন, এই তাফসির মাহফিল আয়োজনের পেছনে ছিলো জামায়াতে ইসলাম। তারা এই অনুষ্ঠান ঘিরে নাশকতার পরিকল্পনা করা হচ্ছে বলেও তথ্য ছিলো ছিলো আইনশৃঙ্খলা বাহিনীর হাতে। তাছাড়া আয়োজকেরা কোনো অনুমতিও নেয়নি। এখানে এধরনের আয়োজনে অনুমতি নিতে হয়। এরফলে অনুষ্ঠানটি বন্ধ করে দেওয়া হয়েছে।

তবে আঞ্জুমানে খেদমতে কোরআনের সাধারণ সম্পাদক মিফতাহ উদ্দিন নাশকতার পরিকল্পনার অভিযোগ অস্বীকার করে বলেন, ‘গত ৪ ফেব্রুয়ারি আমরা তাফসির মাহফিলের জন্য সিলেট মহানগর পুলিশ কমিশনার বরাবর আবেদন করি। আমাদের আবেদনের প্রেক্ষিতে পুলিশ কিছু মৌখিক শর্ত দেয়। আমরা তা মেনে চলার পরও তাফসির মাহফিল করতে দেয়া হচ্ছে না।’

আপনার মন্তব্য

আলোচিত