হামিদুর রহমান, মাধবপুর

১৫ জুন, ২০১৬ ২১:৫৭

মাধবপুরের ৯টি রেলস্টেশনের মধ্যে ৫টিই বন্ধ, যাত্রীদের দুর্ভোগ

মাধবপুর উজেলার ৯টি রেলওয়ে স্টেশনের মধ্যে ৫ টিই বন্ধ হয়ে আছে। দীর্ঘদিন থেকে এ স্টেশনগুলো বন্ধ থাকার ফলে দুর্ভোগ পোহাতে হচ্ছে যাত্রীদের।

গত সোমবার দুপুরে উপজেলার কাশিমনগর রেলওয়ে স্টেশনে গিয়ে দেখা যায় পুরো ফাঁকা। স্টেশন ঘরটিও তালাবদ্ধ। এই স্টেশনটির কোন কার্যক্রম নেই বহুদিন ধরে। যেন কালের সাক্ষি হয়ে দাড়িয়ে আছে স্টেশনটি। তবে রাত হলে এখানে জমে ওঠে অপরাধীদের মিলন মেলা। স্টেশন ঘরের বারেন্দা ও পাশের ভাঙ্গা পরিত্যাক্ত ঘরটি তাদের অন্যতম নিরাপদ আশ্রয় কেন্দ্র। এটি হল শুধু কাশিমনগর রেলওয়ে স্টেশনের প্রতিদিনের চিত্র।

শুধু কাশিমনগর রেলওয়ে স্টেশন নয়, এ পথের আরোও ৫টি রেলওয়ে স্টেশন বন্ধ রয়েছে।

মাধবপুর উপজেলায় হরষপুর, কাশিমনগর, মনতলা, শাহপুর, তেলিয়াপাড়া, ইটাখোলা, নোয়াপাড়া, ছাতিয়ান, শাহজিবাজার, ৯টি স্টেশন রয়েছে। এর মধ্যে কাশিমনগর, শাহপুর, তেলিয়াপাড়া, ইটাখোলা, ছাতিয়ান সহ ৫টি স্টেশন বন্ধ রয়েছে। এসব স্টেশন বন্ধ থাকায় স্টেশনের বিভিন্ন মালামাল বিভিন্ন সময় চুরি হয়ে যাচ্ছে। রাতের বেলায় স্টেশনগুলো অপরাধীদের অভয়রাণ্যে পরিণত হয়।। বন্ধ স্টেশন ঘরগুলোতে অপরাধ কর্মকান্ডের পাশাপাশি অবৈধভাবে বসাবাস ও ব্যবসা প্রতিষ্ঠান চালাচ্ছে কেউ কেউ।

এ ব্যপারে কাশিমনগর বাজারের ব্যবসায়ী সুধন চন্দ্র দাস জানান, আগে এ স্টেশনে প্রতিদিন ৫ থেকে ৬টি ট্রেন দাঁড়াতো কিন্তু বর্তমানে ১টির বেশি ট্রেন এখানে দাঁড়ায় না। তাই যাত্রী সংখ্যা ও কমে গেছে। আর যাত্রী সংখ্যায় কমে যাওয়ায় আমাদের ব্যবসা ও ভাল চলে না।

আপনার মন্তব্য

আলোচিত