তপন কুমার দাস, বড়লেখা

২৫ জুন, ২০১৬ ১৫:১৯

বড়লেখায় অগ্নিকাণ্ডে ২১ দোকান পুড়ে দেড় কোটি টাকার ক্ষতি(ভিডিও)

মৌলভীবাজারের বড়লেখা উপজেলার সীমান্তবর্তী উত্তর শাহবাজপুর ইউনিয়নের শাহবাজপুর বাজারের স্কুল মার্কেটে শুক্রবার দিবাগত রাতে ভয়াবহ অগ্নিকাণ্ডে  ২১টি দোকান পুরোপুরি পুড়ে গেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এতে প্রায় ১ কোটি ৫০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী ও ফায়ার সার্ভিসের সূত্র জানিয়েছে।

বড়লেখা ফায়ার সার্ভিস স্টেশন ও স্থানীয় সূত্রে জানা গেছে, গত শুক্রবার দিবাগত রাত দুইটার দিকে স্থানীয় লোকজন শাহবাজপুর হাইস্কুল অ্যান্ড কলেজের মার্কেটের টিনশেডের আধা পাকা বিপণীকেন্দ্রে দাউ দাউ করে আগুন জ্বলতে দেখেন। তাদের চিৎকার শুনে প্রথমে আশপাশের লোকজন ছুটে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালান।

আগুনে ওই মার্কেটের জয়নাল স্টোর, বিসমিল্লাহ স্টোর, মা ভ্যারাইটিজ স্টোর, রুবেল ভ্যারাইটিজ স্টোর, ইউনিভার্সাল ফার্মেসি, ঝুমন ফ্যাশন, সেবা ফার্মেসি, হিমাচল কনফেকশনারি, সুমাইয়া বস্ত্রবিতান, রাসেল ক্লথ স্টোর, খালেদ অ্যান্ড সাঈদ স্টোর, ফটো ডিজিটাল, আল-আমিন ফার্মেসি, ইমন ষ্টেশনারী, শাহজালাল ভ্যারাইটিজ স্টোর, শাহান ভ্যারাইটিজ স্টোর, লিজা ভ্যারাইটিজ স্টোর, মাহিন স্টোর, তামান্না স্টোর, আমিনা ভ্যারাইটিজ স্টোর ও হীরা পুষ্পালয় ভস্মীভূত হয়।

খবর পেয়ে রাত তিনটার দিকে বড়লেখা ফায়ার সার্ভিসের দুটি ও পাশের জেলা সিলেটের বিয়ানীবাজার উপজেলার ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে প্রায় তিন ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নেভায়।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা বলেন, সামনে ঈদুল ফিতর। এ সময় বেচাকেনা বেশি হয়। দোকান পুড়ে যাওয়ায় তাঁরা একেবারে নিঃস্ব হয়ে পড়েছেন।


বড়লেখা ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা হিমাংশু রঞ্জন সিংহ শনিবার দুপুরে ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। ২১টি দোকান পুরোপুরি পুড়ে গেছে।

ভিডিও : বড়লেখায় অগ্নিকাণ্ড

আপনার মন্তব্য

আলোচিত