নিজস্ব প্রতিবেদক

২৮ আগস্ট, ২০১৬ ১৭:৪৯

হুর-পরী এতো সহজ নাকি, শিক্ষামন্ত্রীর প্রশ্ন

“সন্তানের জন্য মা-বাবার ভালোবাসা থেকে আর কিছু বড় হতে পারে না। সেই বাবা-মা জঙ্গি হওয়ার কারণে যে সন্তানের লাশ নিচ্ছে না, আল্লাহ তারে নিয়া বেহেশতে হুর-পরী দেবেন- এতো সহজ নাকি? যাদের লাশ বাবা-মা নিতে চায় না, তারা হুর-পরী পাবে কিভাবে? এইসব বিভ্রান্তির বিরুদ্ধে আমাদের সবাইকে সচেতন থাকতে হবে।”

রোববার (২৮ আগস্ট) দুপুরে সিলেট সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী আরো বলেন, সকলে মিলে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে, যাতে জঙ্গিবাদ প্রশ্রয় না পায়।

তিনি ছাত্রদেরকে উদ্দেশে বলেন, কেবল জ্ঞান অর্জন করলে হবে না ভাল মানুষ হওয়ার চেষ্টা করতে হবে। কখনো লোভে পড়বে না। মানুষ মেরে কোনোদিন বেহেস্তে যাওয়া যায় না। আল্লাহ মানুষ সৃষ্টি করেছেন। মানুষ হত্যা করলে জাহান্নামে যেতে হবে, বেহেস্তে নয়।

কারো সন্তান জঙ্গিবাদে জড়িয়ে পড়লে ‘সর্বনাশ হয়ে যাবে’ মন্তব্য করে শিক্ষামন্ত্রী বলেন, তখন হায়-হুতাশ করা ছাড়া উপায় থাকবে না। এজন্য বাবা-মাকে এ ব্যাপারে সতর্ক থাকতে হবে।

শিক্ষামন্ত্রী সিলেট সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ে নবনির্মিত চারতলা ভবনের উদ্বোধন করেন।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত