ওসমানীনগর প্রতিনিধি

২৭ সেপ্টেম্বর, ২০১৬ ১৪:৫৭

ইউপি চেয়ারম্যানসহ ১২১ জনের মুক্তির দাবিতে ওসমানীনগরে মানববন্ধন

৭২ ঘন্টার মধ্যে কারামুক্ত না হলে কঠোর কর্মসূচি

সিলেটের ওসমানীনগরের গোয়ালাবাজার ইউপির চেয়ারম্যান আতাউর রহমান মানিকসহ ১২১ জনের কারা মুক্তির দাবিতে অর্ধ দিবস দোকানপাট বন্ধ ও মানববন্ধন কর্মসূচী পালন করা হয়েছে।

গোয়ালাবাজার ইউনিয়ন পরিষদ, বাজার ব্যবস্থাপনা কমিটি ও গোয়ালাবাজার বনিক সমিতির পক্ষ থেকে মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) উপজেলার গোয়ালাবাজারে সিলেট-ঢাকা মহাসড়কের ওপর এ মানববন্ধন করা হয়। ভোর ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত বাজারের সহস্রাধিক ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার পর দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত বিশাল মানববন্ধন করেন ব্যবসায়ী, জনপ্রতিনিধিসহ এলাকার কয়েক সহস্রাধিক জনতা।

মানববন্ধনে বক্তারা আগামী ৭২ ঘণ্টার মধ্যে কারান্তরীন চেয়ারম্যানসহ ১২১ জনকে মুক্তি দেয়া না হলে ৭২ ঘণ্টার পর কঠোর কর্মসূচী গ্রহণ করা হবে।

সমাজসেবী সৈয়দ আনোয়ার আলীর সভাপতিত্বে বক্তব্য রাখেন, আ’লীগ নেতা লাল মাহমদ, গোয়ালাবাজার ব্যবস্থাপনা কমিটির সেক্রেটারি তাজ উদ্দিন, বনিক সমিতির সভাপতি মহসিন রাজা চৌধুরী মিফতা, সাধারণ সম্পাদক আব্দুল মুমিন, ইউপি সদস্য মনির উদ্দিন, আব্দুস সামাদ, জামাল মিয়া, তছন মিয়া, সৈয়দ জাহান আলী, জাহাঙ্গীর হোসেন, আব্দুর রহমান বাবলু, ব্যবসায়ী হাফিজ রায়হান আহমদ প্রমুখ।

আন্দোলনে সিএনজি অটোরিকশা শ্রমিকরা একাত্মতা প্রকাশ করে ভোর ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত সিএনজি অটোরিকশা ধর্মঘট পালন করে এবং মানববন্ধনে অংশ গ্রহণ করে।

উল্লেখ্য, ২০১৪ সালের ১৭ ডিসেম্বর গোয়ালবাজারে অটোরিকশা শ্রমিকদের মধ্যে সংঘর্ষ হয়। এ সময় সংঘর্ষ থামাতে এসে দায়িত্বরত ওসি মোস্তাফিজুর রহমান ঘটনাস্থলে অসুস্থ হয়ে হাসপাতালে গিয়ে মারা যান। এ ঘটনায় পুলিশ বাদি হয়ে একটি হত্যা মামলা দায়ের করে। সোমবার মামলার হাজিরা দিতে গেলে ইউপি চেয়ারম্যান আতাউর রহমান মানিকসহ মামলার চার্জশিটভুক্ত ১২১ আসামীর জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন সিলেট সিনিয়র চীফ জুডিশিয়াল আদালত-১ এর বিচারক নজরুল ইসলাম।

আপনার মন্তব্য

আলোচিত