নিজস্ব প্রতিবেদক

০১ ডিসেম্বর, ২০১৬ ১৮:২১

সিলেটে চেয়ারম্যান পদে ৪ প্রার্থী

চেয়ারম্যান পদে ৪, সাধারণ সদস্য পদে ১১৯, সংরক্ষিত নারী আসনে ২৮ জন মনোনয়ন পত্র জমা দিয়েছেন

আগামী ২৮ডিসেম্বর অনুষ্ঠিতব্য জেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণের লক্ষ্যে মনোনয়ন জমা দেয়ার শেষ দিন ছিল আজ (বৃহস্পতিবার)। সিলেট জেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে সিলেট জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র জমা দেয়া শেষ করেছেন সম্ভাব্য প্রার্থীরা। এবার মনোনয়ন বাছাই করবে নির্বাচন কমিশন।

সিলেট জেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে ৪জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। এছাড়াও ১৫টি ওয়ার্ডে সাধারণ সদস্য পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন ১১৯ জন এবং সংরক্ষিত পাঁচটি মহিলা আসনের বিপরীতে মনোনয়নপত্র জমা দিয়েছেন ২৮ জন প্রার্থী।

চেয়ারম্যান পদে জেলা পরিষদের সদ্য পদত্যাগ করা প্রশাসক ও সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট লুৎফুর রহমান, ড. এনামুল হক সরদার, মো. জিয়াউদ্দিন লালা ও মো. ফখরুল ইসলাম মনোনয়নপত্র জমা দিয়েছেন বলে জানান জেলা পরিষদ নির্বাচনের সহকারি রিটার্নিং অফিসার ও সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মো. আজিজুল ইসলাম।

নির্বাচন কমিশন থেকে মনোনয়ন জমা দেয়ার জন্য বুধবার ও বৃহস্পতিবার দিন নির্ধারণ করা হয়। বুধবার মনোনয়নপত্র জমা দেয়ার প্রথম দিন চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দেন ‍২ জন প্রার্থী। এছাড়াও সংরক্ষিত নারী সদস্য পদে ১১জন ও সদস্য পদে ৪৪ জন মনোনয়নপত্র জমা দেন।

নতুন কাঠামোর এই নির্বাচনে সিলেটে চেয়ারম্যান পদে চারজন, সাধারণ সদস্যের ১৫ পদে একশ ১৭ জন এবং সংরক্ষিত নারী সদস্যের পাঁচটি পদের জন্য ২৬টি মনোনয়পত্র সংগ্রহ করেন। নির্বাচনে এক হাজার তিনশ ৪৩ জন ভোটার ২৮ ডিসেম্বর নির্বাচনে ভোটাধিকার প্রয়োগ করবেন।

এই নির্বাচনে সিটি করপোরেশন, পৌরসভা ও ইউনিয়ন পরিষদের নির্বাচিত জনপ্রতিনিধিরা ২১ সদস্যের পরিষদ নির্বাচিত করবেন। বৃহস্পতিবার মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ছিল।

আপনার মন্তব্য

আলোচিত