সিলেটটুডে ডেস্ক

০৯ ডিসেম্বর, ২০১৬ ২৩:৩৫

সালুটিকর-কোম্পানীগঞ্জ সড়কের উন্নয়ন কাজ পরিদর্শনে আব্দুল মোমেন

সড়ক ও জনপথ বিভাগের অধীনে নতুন পরিকল্পনায় বাস্তবায়নাধীন সিলেট-সালুটিকর-কোম্পানীগঞ্জ-ভোলাগঞ্জ জাতীয় মহাসড়কের উন্নয়ন কাজ পরিদর্শন করলেন জাতিসংঘ বাংলাদেশ মিশনের সাবেক স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত ড. এ.কে আব্দুল মোমেন।

শুক্রবার দুপুরে তিনি ঢাকা থেকে এসে সরাসরি এ রাস্তা পরিদর্শনে যান। পরিদর্শনকালে তিনি রাস্তার বিভিন্ন স্থানে দাঁড়িয়ে রাস্তার নির্মাণ কাজের মান পর্যবেক্ষণ করেন। এসময় স্থানীয় এলাকাবাসী রাস্তার কাজে বিভিন্ন সমস্যা ও দুর্ভোগের কথা তুলে ধরেন তাঁর কাছে। এসকল বিষয়ে ড. মোমেন রাস্তার নির্মাণ কাজে নিযুক্ত ঠিকাদারী প্রতিষ্ঠানের প্রতিনিধি ও সংশ্লিষ্ট সরকারি দফতর সড়ক ও জনপথের কর্মকর্তাদের সঙ্গে কথা বলেন। এসময় রাস্তা নির্মাণ কাজের মান যথাযথভাবে নিশ্চিত করতে এবং কাজ চলাকালীন সময়ে জনস্বার্থের কথা বিবেচনায় রাখা ও দ্রুততার সঙ্গে এ প্রকল্পের কাজকে এগিয়ে নিতে সর্বোচ্চ গুরুত্বারুপ করেন তিনি।

ফেরার পথে ড. এ.কে আব্দুল মোমেন সালুটিকর সংলগ্ন ছালিয়া গ্রামে সিলেট সদর উপজেলা আওয়ামী লীগ সভাপতি মুক্তিযোদ্ধা আলহাজ মফিজুর বাদশাহর বাসভবনে স্থানীয় এলাকাবাসীর সঙ্গে এসব বিষয় নিয়ে এক মতবিনিময় সভায় মিলিত হন।

সেখানে তিনি তার বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের চলমান উন্নয়ন প্রকল্প বাস্তবায়নে স্ব স্ব অবস্থান থেকে সবাইকে সহযোগিতার আহবান জানান।

তিনি বলেন, বাংলাদেশ এখন সারা বিশ্বের কাছে উন্নয়নের রোল মডেল। এই অর্জনকে ধরে রাখতে আমাদের সবাইকে দেশপ্রেম বুকে ধারণ করে সামনের দিকে আরো বেশি এগিয়ে যেতে হবে। বাংলাদেশ এখন একটি স্বয়ংসম্পূর্ণ ও আত্মনির্ভরশীল দেশে পরিণত হচ্ছে।

উন্নয়ন অগ্রযাত্রার এ ধারা অব্যাহত রাখতে শেখ হাসিনার নেতৃত্বে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহবান জানান তিনি।

এসময় তাঁর সঙ্গে প্রশাসনের পদস্থ কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ, জনপ্রতিনিধিসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত