নিজস্ব প্রতিবেদক

১০ ডিসেম্বর, ২০১৬ ১৯:৩৮

‘আমার সাহসের প্রশংসা করছে সবাই’

সিলেট বিভাগে চেয়ারম্যান পদে একমাত্র নারী প্রার্থী চঞ্চলা

সুনামগঞ্জে জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হয়েছেন চঞ্চলা দাশ। সিলেট বিভাগে তিনিই একমাত্র নারী প্রার্থী। আওয়ামী লীগের সমর্থক হলেও চঞ্চলা এবার স্বতন্ত্র প্রার্থী হয়েছেন।

নির্বাচনে প্রার্থী হওয়া সম্পর্কে চঞ্চলা দাস সিলেটটুডে টোয়েন্টিফোর ডটকমকে বলেন, আগে জেলা পরিষদের দায়িত্বে ছিলেন তারা কাঙ্খিত উন্নয়ন করতে পারেননি। আমি প্রবাসে থাকলেও এলাকার মানুষের সাথে যোগাযোগ ছিলো। সমাজসেবামূলক কর্মকান্ডে জড়িত ছিলাম। উন্নয়নবঞ্চিত এলাকার উন্নয়নের জন্যেই প্রার্থী হয়েছি।

তিনি বলেন, প্রার্থী হওয়ার পর সকলেই আমাকে সাদুবাদ জানাচ্ছে। আমার সাহসের প্রশংসা করছে সবাই। ভোটে সহযোগিতারও আশ্বাস দিচ্ছেন তাঁরা।

তবে কিছু ক্ষেত্রে বাধারও শিকার হচ্ছেন জানিয়ে চঞ্চলা বলেন, কিছুকিছু ইউনিয়নে আমাকে সভা করতে দেওয়া হচ্ছে না। মূলতঃ ইউনিয়ন চেয়ারম্যানরা সভা করতে আপত্তি করছেন। হতে পারে অন্য কারো ইঙ্গীতে কিংবা নারী হওয়ার কারণে আমাকে বাধা দিচ্ছেন তাঁরা।

আজ (শনিবার) অর্থপ্রতিমন্ত্রী এমএ মান্নানের সাথে দেখা করে বাধা প্রদানের অভিযোগ করেছেন জানিয়ে চঞ্চলা বলেন, উনি সাথেসাথেই জেলা প্রশাসককে এ ব্যাপারে ব্যবস্থা নিতে বলেছেন।

বাধাবিপত্তি সত্ত্বেও এগিয়ে যাওয়ার প্রত্যয় জানিয়ে চঞ্চলা বলেন, নারীরা কেনো শুধু সংরক্ষিত আসনে প্রার্থী হবে। চেয়ারম্যান পদেও তো নারীরা প্রার্থী হতে পারে। আমি প্রার্থী হয়ে তা দেখিয়েছি। আশা করছি ভোটররা আমাকে মূল্যায়ন করবেন।  

জানা যায়, যুক্তরাজ্য প্রবাসী চঞ্চলা দাসের বাবার বাড়ি সুনামগঞ্জের টাইয়া গ্রামে। আর স্বামীর বাড়ি মৌলভীবাজারের বড়লেখার বাঘিরপাড় গ্রামে। তবে তিনি দিরাই উপজেলার লুলারচরে নিজের বাড়ি নির্মাণ করছেন। স্নাতক উত্তীর্ন চঞ্চলা উচ্চতর শিক্ষার জন্য যুক্তরাজ্যে পাড়ি জমান।

সুনামগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ থেকে প্রার্থী দেয়া হয়েছে ব্যারিস্ট্রার এনামুল কবির ইমনকে। আর বিদ্রোহী হিসেবে মাঠে সরব রয়েছেন সুনামগঞ্জ আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক নুরুল হুদা মুকুট।

আগামী ২৮ ডিসেম্বর সারা দেশের সাথে সুনামগঞ্জ জেলা পরিষদ নির্বাচনও অনুষ্ঠিত হবে।

আপনার মন্তব্য

আলোচিত